সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / কুতুবদিয়ায় প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ১ম দিন অতিবাহিত

কুতুবদিয়ায় প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ১ম দিন অতিবাহিত

Pic Teknaf 22-11এম. রাসেল খাঁন জয়; কুতুবদিয়া :

সারা দেশের ন্যায় একযোগে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়া প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা (পিএসসি) ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার রবিবার প্রথম দিন (উভয়ের ইংরেজী পরীক্ষা) কুতুবদিয়া উপজেলায় ও অতিবাহিত হয়েছে। এবারে কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়া ৬টি পরীক্ষা কেন্দ্রে মোট ৩ হাজার ৩শত ৪জন পরীক্ষার্থী সমাপনী পরীক্ষায় অংশগ্রহন করার কথা থাকলে প্রথম দিনে ১৯৮ জন ছাত্র-ছাত্রী অনুপস্থিত রয়েছে। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৩২টি সরকারী, ২৪টি রেজিঃ ও ১৮টি কিন্ডার গার্টেনসহ মোট ৭৪টি প্রাথমিক বিদ্যালয় থেকে ১ হাজার ২শত ৫জন ছাত্র, ১ হাজার ৫ শত ৮৭ জন ছাত্রী। এদের মধ্যে ৫৮ জন ছাত্র ও ৭৭ জন ছাত্রীসহ মোট ১৩৫ জন ছাত্র-ছাত্রী অনুপস্থিত ছিল এবং ১৩টি ইবতেদায়ী মাদ্রসার ২শত ৩৯ জন ছাত্র, ৪শত ৮ জন ছাত্রী ।

এদের মধ্যে ২০ জন ছাত্র ও ৪৩ জন ছাত্রী সমাপনী পরীক্ষায় অনুপস্থিত ছিল। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের ছমদিয়া আলিম মাদ্রাসা পরিক্ষা কেন্দ্রে ১৬টি প্রাথমিক বিদ্যালয়ের ১৭৩ জন ছাত্র ও ৩৩৬ জন ছাত্রী এবং ৩টি ইবতেদায়ী মাদ্রাসার ৪১ জন ছাত্র, ১১৫ জন ছাত্রী সমাপনী পরীক্ষায় অংশগ্রহন করছে। ধূরুং আদর্শ উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ১০টি প্রাথমিক বিদ্যালয়ের ১৪৭ জন ছাত্র, ১৯৮ জন ছাত্রী এবং ১টি ইবতেদায়ী মাদ্রাসার ১৯ জন ছাত্র, ১৪ জন ছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করছে।

লেমশীখালী আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১১টি প্রাথমিক বিদ্যালয়ের ১৭৮ জন ছাত্র, ২০৭ জন ছাত্রী এবং ৩টি ইবতেদায়ী মাদ্রাসার ৮৪ জন ছাত্র, ৮১ জন ছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করছে।

কৈয়ারবিল আইডিয়্যাল হাই স্কুল কেন্দ্রে ১১টি প্রাথমিক বিদ্যালয় থেকে ১৩৮ জন ছাত্র, ১৯১ জন ছাত্রী এবং ২টি ইবতেদায়ী মাদ্রাসার ১৪ ছাত্র, ৬১ জন ছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করছে।

কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ১৪টি প্রাথমিক বিদ্যালয়ের ২৯৪ জন ছাত্র, ৩৪১ জন ছাত্রী এবং ২টি ইবতেদায়ী মাদ্রাসার ৩৫ জন ছাত্র, ৩৮ জন ছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করছে। কবি জসিম উদ্দিন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১২টি প্রাথমিক বিদ্যালয়ের ২১৯ জন ছাত্র, ২৩৭ জন ছাত্রী এবং ২টি ইবতেদায়ী মাদ্রাসা থেকে ২৬ জন ছাত্র, ৫৬ জন ছাত্রী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করছে।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু নোমান মোহাম্মদ আব্দুল্লাহ জানায়, উপজেলার ৬ টি সমাপনী পরীক্ষা কেন্দ্রে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়া প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা (পিএসসি) ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা প্রথম দিন অতিবাহিত হয়েছে। আশা করি বাকি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হবে এবং সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সংশ্লিষ্ট কর্মকর্তা, শিক্ষক, অভিভাবকদের সহযোগিতা কামনা করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/