সাম্প্রতিক....
Home / জাতীয় / কুমিল্লায় জয়ী মনিরুল হক সাক্কু

কুমিল্লায় জয়ী মনিরুল হক সাক্কু

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কু। কুমিল্লায় ১০৩ কেন্দ্রের মধ্যে ১০১টি কেন্দ্রের ফলাফলে মনিরুল হক সাক্কু ১১০৮৫ ভোটের ব্যবধানে জয় পেয়েছেন।

৩০ মার্চ বৃহস্পতিবার রাত নয়টায় বেসরকারি এই ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা রফিক উদ্দিন মণ্ডল।

তিনি জানান, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মোট ১০৩টি ভোট কেন্দ্রের মধ্যে ১০১টি কেন্দ্রের মনিরুল হক সাক্কু পেয়েছেন ৬৮৯৪৮ ভোট এবং আঞ্জুম সুলতানা সীমা পেয়েছেন ৫৭৮৬৩ ভোট।

নির্বাচনে ৬৩ দশমিক ৯২ শতাংশ ভোট পড়েছে বলেও জানান তিনি।

কুমিল্লা সিটি কপোরেশন নির্বাচনে মোট ভোটকেন্দ্র ১০৩টি। স্থগিত দুটি কেন্দ্রের ভোট সংখ্যা ৫ হাজার ১৮৩।

নির্বাচনে জয় পেলেও মনিরুল হক সাক্কু এখনও দাবি করছেন ভোটে কারচুপি হয়েছে।

এ নিয়ে পরপর তৃতীয়বারের মতো কুমিল্লা নগর পিতার দায়িত্ব পেতে যাচ্ছেন মনিরুল সাক্কু। ২০১২ সালের নির্বাচনে বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কুর কাছে হেরে যান আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা আফজল খান। এবারের নির্বাচনে আফজল খানের মেয়ে আঞ্জুম সুলতানা সীমাকে প্রার্থী করে আওয়ামী লীগ। সীমাও হারলেন সাক্কুর কাছে।

তবে এর আগে বেশ কয়েকটি কেন্দ্রে জাল ভোট, কেন্দ্রের বাইরে বিস্ফোরণ, বিএনপির প্রার্থীদের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ প্রায় ভোট শুরুর পর থেকেই করেছিল বিএনপি।

২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত কুমিল্লা সিটি করপোরেশনে মোট ভোটার ২ লাখ ৭ হাজার ৫৬৬ জন। এর মধ্যে ১ লাখ ২ হাজার ৪৪৭ জন পুরুষ এবং ১ লাখ ৫ হাজার ১১৯ জন মহিলা। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ১০৩টি এবং ভোট কক্ষ ৬২৮টি। প্রিজাইডিং অফিসার ১০৩, সহকারী প্রিজাইডিং অফিসার ৬২৮ এবং পোলিং অফিসারের দায়িত্ব পালন করছেন ১ হাজার ২৫৬ জন।

সূত্র:priyo.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/