সাম্প্রতিক....
Home / জাতীয় / কে এম নুরুল হুদা প্রধান নির্বাচন কমিশনার

কে এম নুরুল হুদা প্রধান নির্বাচন কমিশনার

কে এম নুরুল হুদার ফাইল ছবি

নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে সাবেক সচিব কে এম নুরুল হুদাকে বেছে নিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সোমবার সন্ধ্যায় সার্চ কমিটির সঙ্গে বৈঠকের পর কমিটির সুপারিশ করা নামের তালিকা থেকে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নুরুল হুদাকে মনোনীত করেন রাষ্ট্রপতি।

নির্বাচন কমিশনার হিসেবে যাদের বেছে নেওয়া হয়েছে, তারা হচ্ছেন- ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) শাহাদাত হোসেন চৌধুরী, সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, সাবেক জেলা জজ বেগম কবিতা খানম ও সাবেক সচিব রফিকুল ইসলাম।

রাত সাড়ে ৯টায় সচিবালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

এ বিষয়ে বুধবার প্রজ্ঞাপন জারি করা হবে বলেও জানিয়েছেন তিনি।

এর আগে সোমবার বিকাল চারটার দিকে সার্চ কমিটির শেষ বৈঠকে ১০ জনের নাম চূড়ান্ত করা হয়। বৈঠক শেষে বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপতির কাছে নামের তালিকা জমা দেয় সার্চ কমিটি।

তালিকায় প্রধান নির্বাচন কমিশনারের জন্য সাবেক সচিব কে এম নূরুল হুদা ও সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদারের নাম এবং চারজন নির্বাচন কমিশনারের জন্য আরও আটজনের নাম সুপারিশ করে সার্চ কমিটি।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন পুনর্গঠনে নাম চূড়ান্ত করতে রাষ্ট্রপতি গত ২৫ জানুয়ারি সার্চ কমিটি গঠন করেন। এই কমিটি নাম চূড়ান্ত করতে কয়েক দফা বৈঠক করে। সর্বশেষ সোমবার সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে সার্চ কমিটির বৈঠক শুরু হয়। বৈঠকে ২০ জনের নাম থেকে ১০ জনের নাম চূড়ান্ত করা হয়। বৈঠক শেষে সন্ধ্যায় বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের হাতে নামের তালিকা তুলে দেন সার্চ কমিটির সদস্যরা।

সূত্র:priyo.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/