সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / চকরিয়ায় কৃষকের ১ একর জমির মরিচ ও বেগুন ক্ষেত গুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

চকরিয়ায় কৃষকের ১ একর জমির মরিচ ও বেগুন ক্ষেত গুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

Mukul 30-11-15 (news & 1pic) f1মুকুল কান্তি দাশ; চকরিয়া:

কক্সবাজারের চকরিয়ায় জমির মালিকানা বিরোধকে কেন্দ্র করে এক একর জমির মরিচ ও বেগুন ক্ষেত গুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে। ২৯ নভেম্বর একদল দুর্বৃত্ত উপজেলার কাকারা ইউনিয়নের দক্ষিল কাকারায় এ ক্ষেত গুড়িয়ে দিয়েছে।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত কৃষক থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে সোমবার। ঘটনাটি নিশ্চিত করেছেন উপজেলার উপ-সহকারি কৃষি কর্মকর্তা মো: আমিনুল ইসলাম।

অভিযোগে জানা গেছে, উপজেলার দক্ষিণ কাকারা এলাকার মৃত আবদুল হাকিমের ছেলে আবদুর রহিম ও মৃত ফজল করিমের ছেলে আহমদ কবিরের মালিকানাধীন এক একর জমি স্থানীয় মৃত আনোয়ার হোসেনের ছেলে কৃষক বদিউল আলম ও রশিদ আহমদের ছেলে মনির আহমদ লাগিয়ত নেই। এ জমিতে তারা মরিচ ও বেগুন চাষ করে। ওই গাছে ফুল আসতে শুরু করেছে। এই অবস্থায় একদল দুর্বৃত্ত পুরো জমির ক্ষেত গুড়িয়ে দিয়েছে। এই অমানবিক দৃশ্য দেখে এলাকার সর্বস্তরের মানুষ দায়ীদের শাস্তির দাবী জানিয়েছেন। অভিযোগে প্রকাশ, একই দুর্বৃত্তরা ২২ জানুয়ারি ওই এলাকায় ১২ কানি(৪ একর ৮০শতক) জমির ক্ষেত গুড়িয়ে দিয়েছিল। ওই ঘটনায় যথাযথ বিচার না হওয়ায় ফের ক্ষেত গুড়িয়ে দেয়ার ঘটনাটি ঘটাতে সাহস পেয়েছে বলে এলাকাবাসীর অভিমত।

চকরিয়া কৃষি অধিদপ্তরের কাকারা ব্লকের দায়িত্বরত উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো: আমিনুল ইসলাম দুর্বৃত্ত কর্তৃক ক্ষেত গুড়িয়ে দেয়ার ঘটনা নিশ্চিত করে বলেন, রবিবারের ঘটনায় দুইজন কৃষকের প্রায় ২ লক্ষ টাকা ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত কৃষকরা ঘটনাটির ব্যাপারে থানায় অভিযোগ দিয়েছে দাবী করলেও থানার অফিসার ইনচার্জ মো.জহিরুল ইসলাম খান বলেন, ঘটনাটির ব্যাপারে সোমবার বেলা ২টা পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে অবশ্যই তড়িত্ ব্যবস্থা নেয়া হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/