সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / চকরিয়ায় ঘের কর্মচারী-ডাকাতের ঘন্টাব্যাপী গোলাগুলি শ্রমিক নিহত : গুলিবিদ্ধ-৫, আটক-২

চকরিয়ায় ঘের কর্মচারী-ডাকাতের ঘন্টাব্যাপী গোলাগুলি শ্রমিক নিহত : গুলিবিদ্ধ-৫, আটক-২

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় চিংড়ি ঘেরে ডাকাতি করতে গেলে ডাকাত ও ঘের কর্মচারীদের মধ্যে ঘন্টাব্যাপী বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এসময় দু’পক্ষের ৫ জন গুলিবিদ্ধ হয়ে আহত ও ছৈয়দুল করিম নামের এক ঘের কর্মচারী নিহত হয়েছে। ডাকাত আবদুল আজিজ প্রকাশ বাইট্টা আজিজ (৩২) গুলিবিদ্ধ হয়ে আহত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে গেলে তাকেসহ ডাকাতিতে জড়িত অভিযোগে দুইজনকে আটক করেছে পুলিশ। আজিজকে পুলিশ পাহারায় চমেক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

শুক্রবার রাতে খুটাখালী ইউনিয়নের বহলতলীর হারাংশফির চিংড়িঘেরে এ ঘটনা ঘটলেও রবিবার সকাল ৯টার দিকে ওই ঘেরের ৩শত গজ দূরে মেধার খাল থেকে শ্রমিকের লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত চিংড়িঘের শ্রমিক ছৈয়দুল করিম খুটাখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডের পূর্ব মসজিদ পাড়া এলাকার ফজল করিমের ছেলে।

নিহতের ছোট ভাই জিয়াউল করিম জানায়, বিগত কয়েক মাস ধরে বহলতলী ঘোনায় বড় ভাই ছৈয়দুল করিম মাসিক বেতনে ঘের শ্রমিক হিসাবে কাজ নেয়। ধারনা করা হচ্ছে ছৈয়দুল করিম ডাকাতের গুলিতে নিহত হয়েছেন। তার স্ত্রী ও দুই সন্তান রয়েছে।

গুলিবিদ্ধ হয়ে আহত ঘেরশ্রমিকরা হলেন- চকরিয়ার মেধাকচ্ছপিয়া এলাকার মমতাজ আহমদের ছেলে তৌহিদুল আলম, একই এলাকার বেলাল উদ্দিন, নয়াপাড়ার মোক্তার আহমদের ছেলে মনির আহমদ ও ছৈয়দ ফকিরের ছেলে মো. কালু। তাদেরকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুলিবিদ্ধ হয়ে চমেক হাসপাতলে চিকিৎসা নিতে গিয়ে আটক হওয়া আজিজ চিরিঙ্গা ইউনিয়নের পালাকাটার মনিয়ার ছেলে। রোববার সকালে ওই ডাকাতিতে অভিযোগে একই এলাকা থেকে কবির আহমদের ছেলে মোক্তার আহমদকেও আটক করা হয়।

স্থানীয় সূত্র জানায়, বাধার মুুখে শ্রমিকদের লক্ষ্য করে গুলি করার পর ডাকাতরা ঘের শ্রমিক ছৈয়দুল করিমকে ধরে নিয়ে গিয়ে হত্যা করেছে। থানার উপপরিদর্শক সুকান্ত চৌধুরী বলেন, উদ্ধার হওয়া নিহত ছৈয়দুল করিমের চোখে জখম রয়েছে।

ঘের এলাকার লোকজনের উদ্বৃতি দিয়ে চকরিয়া থানার অফিসার ইনচার্জ মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ১৫-২০ জন ডাকাত চিংড়ি ঘেরে ডাকাতি করতে গেলে কর্মচারী ও ডাকাতদের মধ্যে গুলিবিনিময় হয়। এতে হতাহতের ঘটনা ঘটে। নিহত ছৈয়দুল করিমের চোখে আঘাতের চিহ্ন রয়েছে। সেই আঘাত গুলি নাকি অন্যভাবে হয়েছে বলা যাচ্ছেনা। তার মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুত চলছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/