সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / চকরিয়ায় টিউবওয়েলের পানি পান করে ৮ শিক্ষার্থী অসুস্থ

চকরিয়ায় টিউবওয়েলের পানি পান করে ৮ শিক্ষার্থী অসুস্থ

Student - Mukul - 21-10-2015 (news & 2pic) f2মুকুল কান্তি দাশ, চকরিয়া:

কক্সবাজারের চকরিয়ায় টিউবওয়েলের পানি পান করে ব্র্যাক প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ৮ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। অসুস্থ শিক্ষার্থীদের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বুধবার সকার সাড়ে ৮টার দিকে উপজেলার ফাঁশিয়াখালী ইউনিয়নের উত্তর ছাইরাখালী এলাকায় এ ঘটনা ঘটে।

অসুস্থ শিক্ষার্থীরা হলেন, ছাইরাখালী ব্রাক প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর শিক্ষার্থী আবদুল গনি (১২), তৌহিদুল ইসলাম (১২), হাবিবুর রহমান (১২), নাজমুন নাহার (১১), তৈয়বা বেগম (১১), নাঈমা সুলতানা (১০), পারভীন আক্তার (১২) ও রেশমা আক্তার (১০)।

অসুস্থ ছাত্র আবদুল গনির মা তছলিমা বেগম বলেন, সকালে আমার ছেলে গনি স্কুলে যায়। সেখানে স্কুলে বই রেখে বাইরে খেলার সময় টিউবওয়েলের পানি পান করার সাথে সাথে মাথা ঘোরানো ও বুকে ব্যাথা অনুভব করে লুটে পড়ে। একই ভাবে আরো সাতজন ছাত্রছাত্রী অসুস্থ হয়। তছলিমা আরো বলেন, টিউবওয়েলের মালিক দাবীদার লাকী হয়তো কিছু দিয়েছে, তাই পানি পান করে ছেলেরা অসুস্থ হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাক্তার মোহাম্মদ ছাবের বলেন, অসুস্থ ৩ ছাত্র ও ৫ ছাত্রীকে হাসপাতালের তত্ত্বাবধানে রাখা হয়েছে। স্যালাইনসহ বিভিন্ন ওষুধ দেওয়ার পর তারা সুস্থের পথে। ভয়ে এ ঘটনা ঘটতে পারে।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা মোহাম্মদ আবদুস সালাম বলেন, হয়তো কোন একজন শিক্ষার্থী দৌঁড়ানোর পর পানি খেয়ে বুকে ব্যাথা অনুভব করার দৃশ্য দেখে পানি খাওয়া অন্য ছাত্রছাত্রীরাও ভয়ে অসুস্থ হতে পারে। তবুও নানা গুঞ্জন যখন উঠেছে তাই ওই টিউবওয়েলের পানি সংগ্রহ করে পরীক্ষা করার মাধ্যমে পানির বিশুদ্ধতা নিয়ে নিশ্চিত করা প্রয়োজন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/