সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / চকরিয়ায় বিএনপি নেতার বিরুদ্ধে মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখলের অভিযোগ

চকরিয়ায় বিএনপি নেতার বিরুদ্ধে মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি; চকরিয়া :
কক্সবাজারের চকরিয়ায় ইব্রাহিম খলিল নামে এক মুক্তিযোদ্ধা পরিবারের জমি জবর দখল করে বাড়ি নির্মাণ চেষ্ঠার অভিযোগ উঠেছে শাহিন মুরাদ নামে এক বিএনপি নেতার বিরুদ্ধে। উপজেলার বরইতলী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সিকদারপাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে। এ জমি জবর দখল চেষ্টার অভিযোগে ভূক্তভোগী মুক্তিযোদ্ধা ইব্রাহিম খলিল বাদী হয়ে চকরিয়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

শনিবার (১৫ জুন) দুপুরে চকরিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এতে উপজেলার বরইতলী ইউনিয়নের সিকদারপাড়া এলাকার মৃত আব্দুস ছালাম সওদাগরের ছেলে ও ইউনিয়ন বিএনপির সভাপতি শাহিন মুরাদ, তার ভাই ইকরামুল হক এবং একই ইউনিয়নের পশ্চিম খয়রাতিপাড়া এলাকার মো.আমির হোসেনের ছেলে মো. বেলাল মেস্ত্রিসহ তিন জনের নাম উল্লেখ করে আরও ৪-৫ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়েছে।

অভিযোগের বিষয়টি তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য থানার উপপরিদর্শক (এসআই) মাজহারুল ইসলামকে নির্দেশ দিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান।

ভূক্তভোগী মুক্তিযোদ্ধা ইব্রাহিম খলিল শনিবার বিকালে চকরিয়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, গত ২১ডিসেম্বর ১৯৪৮ সালে আর এস ১৮১ নং খতিয়ানের অংশিদার আব্বাস আহামদের কাছ থেকে ১৫ শতক জমি ক্রয় করেন আমার পিতা মুন্সি ফরোখ আহমদ। পরবর্তীতে ওই জমি আমি ও আমার ভাই অবসরপ্রাপ্ত সরকারী প্রাথমিক শিক্ষক আবুল কাশেমের নামে বিএস খতিয়ানভূক্তও হয়। কিন্ত ওই খতিয়ানের অপর অংশিদার আব্দুস ছালাম সওদাগরের ছেলে বরইতলী ইউনিয়ন বিএনপির সভাপতি শাহিন মুরাদ ও তার ভাই ইকরামুল হক ভাড়াটিয়া লোকজন দিয়ে আমাদের নামীয় জমি জবর দখল করে বাড়ি নির্মানের পায়তারা শুরু করে। বিষয়টি নিয়ে আমি স্থানীয় ইউনিয়ন পরিষদে নালিশী অভিযোগ দায়ের করলেও ইউপি চেয়ারম্যান গোপনে বিএনপি নেতার পক্ষে অবস্থান নিয়ে রহস্যজনকভাবে নীরব দর্শকের ভুমিকা পালন করায় এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে থানায় অভিযোগ দিতে বাধ্য হই।

ভোক্তভোগী ইব্রাহিম খলিল আরও বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা। স্বাধীনতা যুদ্ধে দেশের জন্য জীবনবাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। ২০০৯ সাল থেকে টানা তিন মেয়াদে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আওয়ামীলীগ আজ ক্ষমতায়। তারপরও স্থাণীয় ইউনিয়ন বিএনপির সভাপতি শাহিন মুরাদ ও তার ভাইয়ের ক্ষমতার দাপটের কাছে আজ আমি ও আমার ভাইয়ের পরিবার অসহায়। ক্ষমতার দাপট দেখিয়ে সম্পূর্ণ অন্যায়ভাবে ইউনিয়ন বিএনপির সভাপতি শাহিন মুরাদ ও তার ভাই ইকরামুল হক আমাদের পৈত্রিক সম্পত্তি জবর দখল করে বাড়ি নির্মাণের পায়তারা শুরু করেছে। স্থাণীয় ও সামাজিক কোন বিচারকেই তোয়াক্কা করছেননা ওই বিএনপি নেতা ও তার ভাই। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ক্ষমতায় থাকা কালে একজন মুক্তিযোদ্ধা পরিবারের সম্পত্তি জবর দখল করে বিএনপি নেতার বাড়ি নির্মাণ চেষ্ঠা খুবই দু:খজনক।

এ ব্যাপারে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আমি থানা পুলিশ, উপজেলা প্রশাসন ও মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.হাবিবুর রহমান বলেন, বরইতলীতে বিএনপি নেতা কর্তৃক এক মুক্তিযোদ্ধা পরিবারের জমি জবর দখল করে বাড়ি নির্মাণ চেষ্ঠা সংক্রান্ত একটি লিখিত অভিযোগ হাতে পেয়েছি।

তিনি আরো বলেন, বিষয়টি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য থানার উপ-পরিদর্শক (এসআই) মাজহারুল ইসলামকে নির্দেশ দেওয়া হয়েছে। অভিযোগের সত্যতা পেলে বিএনপি নেতা, তার ভাই ও অভিযুক্ত অন্যান্যদের বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/