সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / চকরিয়ায় সন্ত্রাসীদের বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

চকরিয়ায় সন্ত্রাসীদের বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় উপজেলার বরইতলী ইউনিয়নের মছনিয়াকাটা এলাকায় অবৈধ অস্ত্রধারী, সন্ত্রাস, চাঁদাবাজি ও ভূমিদস্যু মহিউদ্দিনসহ চিহ্নিত সন্ত্রাসীদের শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় হাজারো নারী-পুরুষ ও এলাকাবাসী। গত সোমবার বিকেলে ৫টায় উপজেলার চকরিয়া-পেকুয়া মহাসড়কের বরইতলীস্থ মছনিয়াকাটা এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্টিত হয়।

স্থানীয় এলাকাবাসী জানান, গত ২৮মার্চ বুধবার রাত ৮টার দিকে মছনিয়াকাটা কাটা এলাকার দিনমজুর আবদু রহিম বাড়ি ফেরার পথে একই এলাকার চিহ্নিত সন্ত্রাসী, কথিত বহু মামলার আসামী মহিউদ্দিন প্রকাশ কানা মহিউদ্দিনের নেতৃত্বে ১২-১৩জনের একদল স্বশস্ত্র সন্ত্রাসী বাহিনী রাতে অতর্কিত ভাবে আবদু রহিমের উপর হামলা চালিয়ে গুলি করে এবং ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হাত-পা কেটে মছনিয়াকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ধান ক্ষেতে ফেলে দেয়। বর্তমানে আবদু রহিম চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

এরই প্রতিবাদে চিহ্নিত সন্ত্রাসী মহিউদ্দিনসহ তার সাঙ্গপাঙ্গদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে স্থানীয় হাজারো নারী-পুরুষ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে বক্তারা বলেন, বরইতলী মছনিয়াকাটা শান্তির গ্রামটি এখন সন্ত্রাসের জনপদে পরিণত করেছে এলাকার সন্ত্রাসী মহিউদ্দিন প্রকাশ কানা মহিউদ্দিন। তার নেতৃত্বে এখানে গড়ে উঠেছে দা’বাহিনী। এ দা’বাহিনী সদস্যের হাতে জিন্মি হয়ে পড়েছে এলাকার দিনমজুরসহ হাজার হাজার মানুষ। তাদের অত্যচারে অতিষ্ট হয়ে উঠেছে পুরো গ্রাম।

মহিউদ্দিনের নেতৃত্বে এলাকায় চাঁদাবাজি, ভুমিদস্যুতা, অবৈধ অস্ত্র নিয়ে হুমকিসহ যে সমস্ত নানা অপারাধ কর্মকান্ড সংগঠিত হয় তার কেউ প্রতিবাদ করলে নেমে আসে নানা ধরণের নির্যাতন। মহিউদ্দিনের নেতৃত্বে যারা নিরীহ, দিনমুজুর আবদুর রহিমের উপর বর্বরতা হামলা চালিয়েছে তাদেরকে আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেছেন।

বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে উপস্থিত ছিলেন, আহত আবদু রহিমের স্ত্রী, তার শিশু কন্যা, তার চাচা নুরুল হক, স্থানীয় ইউপি সদস্য আবদু শুক্কুর, মৌলানা বেলাল উদ্দিন, মোসলেম উদ্দিন সওদাগর, সাবেক ইউপি সদস্য আবুল হাসেম, সাইদুল সওদাগর, আবদুল মালেক কন্ট্রাক্টর, শাহ আলম আবুল হোসেন প্রমূখ।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/06/Sagar-11-6-24.jpeg

ঈদগাঁও উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ১৯৬টি পরিবার পাচ্ছেন গৃহ

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : কক্সবাজারে নবসৃষ্ট ঈদগাঁও উপজেলায় এবার ১৯৬টি ভূমিহীন-গৃহহীন পরিবার ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/