সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় এসএসসি পরীক্ষার্থী নিহতের জের

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় এসএসসি পরীক্ষার্থী নিহতের জের

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ২ ঘন্টা অবরোধ শিক্ষার্র্থীদের

Accident - Mukul 04.05.16 news 1pic f1

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়া সরকারী উচ্চ বিদ্যালয় থেকে অংশ নেয়া এসএসসি পরিক্ষার্থী (ফলপ্রার্থী) আহাদুল করিম (১৮) সড়ক দুর্ঘটনায় নিহতের প্রতিবাদে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে রাখে ওই স্কুলের শিক্ষার্থীরা। চকরিয়া পৌরশহরের নিউমার্কেট এলাকায় বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত টানা দুই ঘন্টা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে রাখে ছাত্ররা। এসময় সড়কের দু’দিকে দূরপাল্লার শতশত গাড়ী আটকা পড়ে। দুর্ভোগে পড়ে যাত্রীরা। পরে ১২টা ১০মিনিটের দিকে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম, কক্সবাজার সদর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো: মাসুদ আলম ও চকরিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ জহিরুল ইসলাম খান ঘটনাস্থলে পৌছে সড়ক দুর্ঘটনায় পতিত ইউনিক পরিবহন চালকের বিচারের আশ্বাস দিলে ছাত্ররা অবরোধ তুলে স্কুল ক্যাম্পাসে ফিরে যায়।

অবরোধ আসা চকরিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র সাফিউল উমাম সামি বলেন, গত মঙ্গলবার মহাসড়কের ফাঁসিয়াখালীতে সড়ক দুর্ঘটনায় নিহত ছাত্র আহাদুল করিম চকরিয়া সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে। সে মালুমঘাট বোনের বাড়ী থেকে আসার সময় সড়ক দুর্ঘটনায় নিহত হয়। গত তিনবছরে স্কুলের তিন শিক্ষার্থী সড়ক দুর্ঘটনায় অকালে প্রাণ হারায়। তাদের কোন বিচার হয়নি। নিহতের পরিবারকে শুধু ২০ হাজার টাকা দিয়ে পার পেয়ে যায় গাড়ীর চালকরা। এতে তারা আরো বেপরোয়া হয়ে পড়ে।

দুর্ঘটনায় প্রাণে বেঁচে যাওয়া যাত্রীদের উদ্ধৃতি দিয়ে সামি দাবী করেন, দুর্ঘটনাস্থলে মালুমঘাট হাইওয়ে পুলিশ সদস্যরা একটি ট্রাক দাঁড় করিয়ে চাঁদাবাজিতে ব্যস্ত ছিল। ওই গাড়ীকে ওভারটেক করতে গিয়ে ইউনিক পরিবহনের মুখোমুখি হয় ম্যাজিক গাড়ী। এতে বড় ধরনের দুর্ঘটনা ঘটে।

সামি আরো বলেন, সকাল সাড়ে ১০টার দিকে চকরিয়া পৌর শহরের নিউমার্কেট পয়েন্টে শান্তিপুর্ণ আহাদুল করিম নিহতের প্রতিবাদে মানববন্ধন শুরু হয়। কিছুক্ষণ পরে চকরিয়া থানার এসআই আবদুল খালেকের নেতৃত্বে একদল পুলিশ এসে আমাদের এলােপাতাড়ি মারধর করে ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এতে ছাত্ররা আরো ক্ষিপ্ত হয়ে সড়ক অবরোধ করে রাখে।

পরে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম ঘটনাস্থলে পৌছে গাড়ী চালক ও অভিযুক্ত পুলিশ সদস্যের শাস্তির আশ্বাস দিলে ছাত্ররা অবরোধ প্রত্যাহর করে নেয়।

তিনি আরো বলেন, ছাত্রদের মহাসড়ক অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে পৌছি। তাদের দাবী পুরণের আশ্বাস দিলে তারা অবরোধ প্রত্যাহার করে নেয়। পরে যান চলাচল স্বাভাবিক করে দেয়া হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/