সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / চাকুরী জাতীয়করণের দাবীতে চকরিয়ায় নকল নবিশদের কর্মবিরতী ভোগান্তিতে সাধারণ মানুষ

চাকুরী জাতীয়করণের দাবীতে চকরিয়ায় নকল নবিশদের কর্মবিরতী ভোগান্তিতে সাধারণ মানুষ

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

চাকুরী জাতীয়করণের দাবীতে সারাদেশের মতো কক্সবাজারের চকরিয়া-পেকুয়ায় সাব-রেজিষ্ট্রি অফিসে কর্মরত নকল নবিশদের কর্মবিরতী অব্যাহত রয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছে জমি বেচা-কেনায় জড়িত সাধারণ মানুষ। গত এক সপ্তাহ ধরে এ কর্মবিরতী অব্যাহত রয়েছে। গতকাল বৃহস্পতিবারও এ কর্মবিরতী চলে।

খোঁজ নিয়ে জানা গেছে, নকল নবিশদের চাকুরী জাতীয়করণের দাবীতে কেন্দ্র ঘোষিত কর্মসূচীর আলোকে কক্সবাজারের ৮টি সাব-রেজিষ্ট্রি অফিসে নকল নবিশদের কর্মবিরতী অব্যাহত রয়েছে। প্রধানমন্ত্রী বরাবরে প্রেরিত স্মারক লিপির বাস্তব কোন প্রদক্ষেপ নেয়া হয়নি। এছাড়া নকল নবিশদের ১০ থেকে ১২ মাসের বেতনও বকেয়া রয়েছে। সরকারী কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা বৃদ্ধি হলেও এক্সট্টা মোহরার বা নকল নবিশদের পারিশ্রমিক বাড়েনি। বারবার প্রতিশ্রুতি দিয়েও তাদের জন্য কোন ব্যবস্থা গ্রহণ করা হচ্ছেনা বলে জানা গেছে।

এদিকে নকল নবিশদের কর্মবিরতীর কারণে সপ্তাহকাল ধরে জমি রেজিষ্ট্রি না হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। টাকার প্রয়োজনে জমি রেজিষ্ট্রি দিতে চাইলেও পারছে না অনেক অসহায় পরিবার।

চকরিয়া এক্সট্টা মোহরার (নকল নবিশ) সমিতির সাধারণ সম্পাদক মিনার মোহাম্মদ সাইফুদ্দিন জানান, চাকুরী জাতীয় করণের দাবীতে কেন্দ্র ঘোষিত কর্মসূচী হিসেবে নকল নবিশদের এ কর্মবিরতী পালিত হচ্ছে। কেন্দ্র থেকে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এ কর্মবিরতী চলবে। আমাদের দাবী পূরণ করা না হলে ভব্যিষ্যতে আরো কঠোর কর্মসূচী দেয়া হবে বলেও হুশিয়ারী দেয়া হবে।

তিনি আরো জানান, ৩১ জুলাই আইনমন্ত্রী নকল নবিশদের চাকুরী জাতীয়করণের জন্য আশ্বাস দিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে এর কোন প্রতিফলন হয়নি। যার কারণে আমরা আন্দোলনে যেতে বাধ্য হয়েছি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/