সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / জনপ্রিয় অভিনেতা প্রতাপ’র মরদেহ উদ্ধার

জনপ্রিয় অভিনেতা প্রতাপ’র মরদেহ উদ্ধার

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2022/07/Entertainment-Protap-prothen.jpg?resize=620%2C382&ssl=1

প্রতাপ পোথেন

অনলাইন ডেস্ক :
চেন্নাইয়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হল দক্ষিণী ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেতা ও পরিচালক প্রতাম পোথেন (Pratap Pothen) এর মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকালে উদ্ধার হয় ৭০ বছরের শিল্পীর মরদেহ।

তিনি শতাধিক মালায়ালাম, তামিল ও তেলেগু ছবিতে অভিনয় করেছেন প্রতাপ। পাশাপাশি তিনি ছিলেন একাধারে স্ক্রিপ্ট রাইটার, পরিচালক ও প্রযোজক।
প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, শারীরিক অসুস্থতার কারণে মৃত্যু হয়েছে অভিনেতার। তবে ময়নাতদন্তের পরেই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।

প্রতাপ পোথেন এর মৃত্যুতে শোকার্ত দক্ষিণ ভারতের সিনে ইন্ডাস্ট্রি। শোক বিবৃতিতে বলা হয়েছে, মালায়ালাম ছবিতে অভিনয়ের জন্যই দর্শক মনে রাখবে তাকে। তার সংলাপ উচ্চারণ শৈলি আগামী প্রজন্মের কাছে পাথেয় হয়ে থাকবে।

‘ওরু যাত্রামোজি’ সিনেমার মাধ্যমে পরিচালক হিসেবে অভিষেক হয় তার। ১৯৯৭ সালে সিনেমাটি মুক্তি পায়। সিনেমাটিতে অভিনয় করেন মোহনলাল ও শিবাজি গণেশা। ১৯৮৫ সালে ‘মীনদাম ওরু কাথাল কাথাই’ (Meendum Oru Kaathal Kathai) সিনেমার অভিনয়ের জন্য ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন তিনি। তার ক্যারিয়ারে স্বীকৃতির সংখ্যা অজস্র। আশির দশকে একাধিক বার পেয়েছেন শ্রেষ্ঠ অভিনেতার ফিল্মফেয়ার পুরস্কার।

এই অভিনেতা ১০০টির বেশি মালায়ালাম, তামিল ও তেলেুগু ও হিন্দি ভাষার সিনেমায় অভিনয় করেছেন। পাশাপাশি ১২ টি সিনেমা পরিচালনা করেছেন। এছাড়া তিনি ছিলেন একাধারে স্ক্রিপ্ট রাইটার ও প্রযোজক। ‘আয়ালাম জানুম থাম্মিল’, ’২২ ফিমেল কোট্টায়াম’, ‘ইডুক্কি গোল্ড’, ‘এজরা’, উয়ারে’, ‘বেঙ্গালুরু ডেইজ’-এর মতো জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন এই অভিনেতা। মোহনলাল অভিনীত ‘বারুজ: রিধি কাক্কুম ভূথাম’ সিনেমায় সর্বশেষ অভিনয় করেছেন তিনি। সিনমোটি এখনো মুক্তি পায়নি। তার মৃত্যুতে শোকের ছায়া মালায়ালাম ফিল্ম ইন্ডাস্ট্রিতে।

প্রতাপ পথেনের জন্ম ১৯৫২ সালে ১৩ আগস্ট। তার পিতা কুলাথুংকাল পোথেন ও মাতা পোন্নাম্মা পোথেন।

এই অভিনেতার ব্যক্তিগত জীবন সুখের হয়নি। ১৯৮৫ সালে অভিনেত্রী রাধিকা সারাথকুমারকে বিয়ে করেছিলেন, তবে বছর ঘুরতে না ঘুরতেই বিচ্ছেদ হয়। এরপর আমালা সত্যানাথকে বিয়ে করেন প্রতাপ, তবে ২০১২ সালে ফের ডিভোর্স হয় তার।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে উৎসবমুখর ভোটগ্রহণ : নারী ভোটারদের উপস্থিতি : অপ্রীতিকর ঘটনা ঘটেনি

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ, ইসলামপুর ও ঈদগাঁও ইউনিয়নে ব্যাপক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/