সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / “জলবায়ু অভিযোজনে ক্ষতিপূরণ হিসেবে ঋণ নয়, অনুদান চাই দাবীতে” কক্সবাজারের বীচে সনাক-টিআইবি’র উদ্দ্যেগে মানববন্ধন পালিত

“জলবায়ু অভিযোজনে ক্ষতিপূরণ হিসেবে ঋণ নয়, অনুদান চাই দাবীতে” কক্সবাজারের বীচে সনাক-টিআইবি’র উদ্দ্যেগে মানববন্ধন পালিত

Mukul 29.11.15 (news & 1pic) f1মুকুল কান্তি দাশ; চকরিয়া :

“জলবায়ু অভিযোজনে ক্ষতিপূরণ হিসেবে ঋণ নয়, অনুদান চাই” দাবীতে আগামী ৩০ নভেম্বর থেকে ১১ ডিসেম্বর ২০১৫ ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্ঠিতব্য জলবায়ু পরিবর্তন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন (কপ-২১) উপলক্ষে গ্লোবাল ক্লাইমেট মার্চের অংশ হিসেবে জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব সম্পর্কে জনমনে সচেতনতা তৈরীর লক্ষ্যে নাগরিক সংগঠন সচেতন নাগরিক কমিটি (সনাক) ও টিআইবি চকরিয়ার উদ্দ্যেগে শুক্রবার বিকালে কক্সবাজার লাবনী পয়েন্টে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

টিআইবি’র ‘জলবায়ু অর্থায়নে সুশাসন’ কর্মসূচির আওতায় এই মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে জলবায়ু তহবিলের সঠিক ব্যবহার, স্বচ্ছতা, জবাবদিহিতা ও সুশাসন নিশ্চিত করার জন্য বাংলাদেশসহ সম্মেলনে অংশগ্রহণকারি দেশসমূহের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হয়।

সনাকের সভাপতি আলহাজ্ব ফরিদ উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে ইয়েস ফ্রেন্ডসের উপ-দলনেতা কবরী পালের অবস্থান পত্র পাঠ করেন। মানববন্ধরে বক্তব্য রাখেন সনাক সদস্য ও সিএফজি উপ-কমিটির আহবায়ক রুনেন্দু বিকাশ দে, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক সরদার শরীফুল ইসলাম, কক্সবাজারের রেঞ্জ অফিসার তাপস কুমার দেবসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/