সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / জামায়াত নেতার জন্য মায়া কান্নাকারি আওয়ামী লীগ এমপির ক্ষমা চাইতে হবে

জামায়াত নেতার জন্য মায়া কান্নাকারি আওয়ামী লীগ এমপির ক্ষমা চাইতে হবে

শহীদ মিনারে শহীদ বুদ্ধিজীবী দিবস অনুষ্ঠানে– বক্তারা


নিজস্ব প্রতিনিধি; কক্সভিউ :
১৯৭১ সালের ১৪ ডিসেম্বর জামায়াত রাজাকার আলবদরদের প্রত্যেক্ষ সহযোগিতায় এদেশের শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করা হয়। আর বুদ্ধিজীবী হত্যাকারিদের সেই খুনিদের সংগঠন জামায়াতের নেতার মৃত্যুর পর মায়া কান্নায় ভেঙ্গে পড়েন কক্সবাজার সদর-রামু আসনের আওয়ামী লীগের এমপি সাইমুম সরওয়ার কমল। তিনি শুধু মায়াকান্না করেননি, জামায়াত নেতার নামে সড়ক ও জমি দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। দেশের স্বাধীনতার শত্রু জামায়াতের জন্য নিলজ্জভাবে যে প্রতিশ্রুতি দিয়েছেন তা প্রত্যাহার করতে হবে। সেই সাথে এমপি কমলকে বাঙ্গালী জাতির কাছে ক্ষমা চাইতে হবে।

১৪ ডিসেম্বর কক্সবাজার কেন্দ্রিয় শহীদ মিনারে শহীদ বুদ্ধিজীবী দিবস অনুষ্ঠানে সাংস্কৃতিক সংগঠক কর্মীরা এসব কথা বলেন। এতে বক্তব্য রাখেন জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন, সাংস্কৃতিক সংগঠক সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাত , কবি আসিফ নুর, জেলা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক করিম উল্লাহ কলিম, ঝিনুকমালা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক সাংবাদিক দীপক শর্মা দীপু, সিমুনিয়া খেলাঘর আসরের সাধারণ সম্পাদক সাংবাদিক তৌফিকুল ইসলাম লিপু।

এর পরে পৃথক অনুষ্ঠানে জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে প্রদীপ প্রজ্জ্বলন, আলোকচিত্র, শিশুচিত্র ও চলচ্চিত্র প্রদর্শন করা হয়। এতে জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক বিশ্বজিত পাল বিশু, জেলা কালচারাল অফিসার সুদীপ্তা চক্রবর্তী, জেলা শিল্পকলা একাডেমির সহ সাধারণ সসম্পাদক কবি শামিম আক্তার, খোরশেদ আলম, সদস্য এম জসিম উদ্দিন বক্তব্য রাখেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/