সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / টেকনাফে বিজিবি উপর ইয়াবা পাচাারকারীদের হামলাঃ গুলি বিনিময় : ৩০ হাজার ইয়াবা উদ্ধার : নিহত-১ : আটক-১

টেকনাফে বিজিবি উপর ইয়াবা পাচাারকারীদের হামলাঃ গুলি বিনিময় : ৩০ হাজার ইয়াবা উদ্ধার : নিহত-১ : আটক-১

Yaba - 5গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

কক্সবাজার জেলার সীমান্ত উপজেলা টেকনাফে বিজিবির উপর ইয়াবা পাচারকাারীদের হামলা গুলি বর্ষণ। ৩০ হাজার ইয়াবাসহ আটক দুই। বিজিবি সূত্রে জানা যায়, ২৪ ডিসেম্বর গভীর রাতে মিয়ানমারের ইয়াবা পাচারকারীরা ইয়াবার চালান নিয়ে আসার গোপন সংবাদ পেয়ে নাফনদী ৩নং স্লুইচ গেইট বেড়ীবাধঁ এলাকায় অবস্থান নেয়। রাত সাড়ে ১২ টার দিকে উক্ত স্থানে বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা বিজিবি সদস্যদের উপর হামলা চালায় বিজিবির সদস্যরা আত্মরক্ষার্থে ৫ রাউন্ড গুলিবর্ষণ করে এ সময় সুকৌশলে অন্যান্য পাচাকারীরা পালিয়ে যেতে সক্ষম হয়। এ সময় পাচারকারীদের নৌকাটি তল্লাশী করে গুলিবিদ্ধসহ দুই পাচারকারীকে আটক করা হয় ও তাদের সাথে থাকা ৩০ হাজার ইয়াবা জব্দ করা হয়।

২ বর্ডার গার্ড ব্যাটলিয়ান অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আবু জার আল জাহিদ জানান, ২৪ ডিসেম্বর বৃহস্পতিবার গভীর রাতে তার নেতৃত্বে টেকনাফ বিওপি চৌকির একদল বিজিবির জওয়ানরা টেকনাফ নাফনদীর ৩ নং স্লুইচ গেইট এলাকা দিয়ে ইয়াবা পাচারের গোপন সংবাদে অভিযানে গেলে পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে ৪ জন লোক নৌকা থেকে নেমে পাশ্ববর্তী গ্রামের দিকে ডুকে যেতে চাইলে বিজিবি তাদের ধাওয়া দিলে পাচারকারীরা বিজিবি লক্ষ্য করে গুলি বর্ষন ও হামলা চালায়। বিজিবিও আত্মরক্ষার্থে ৫ রাউন্ড পাল্টা গুলি বর্ষণ করে। এ সময় অন্যরা পালিয়ে গেলেও ৩০ হাজার পিস ইয়াবাসহ গুলিবিদ্ধ অবস্থায় মিয়ানমার মংডু ডেইল পাড়া এলাকার মোঃ দরবেশ (২০) ও একই এলাকার দিল মোহাম্মদের ছেলে সলিম উল্লাহ (১৮)কে আটক করা হয়। এতে আহত ইয়াবা পাচারকারীকে বিজিবি উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার গুলিবিদ্ধ ইয়াবা পাচারকারী দরবেশকে প্রাথমিক চিকিত্সা শেষে উন্নত চিকিত্সার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পথে লিং রোড এলাকায় মৃত্যুর কোলে ঢলে পড়েন।

নিহত মিয়ানমার নাগরিককে কক্সবাজার মর্গে প্রেরন করা হয়েছে বলে জানা গেছে। তবে উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ৯০ লাখ টাকা বলে জানায়।

এদিকে উদ্ধার ইয়াবারসহ গ্রেফতার মিয়ানমার নাগরিক সলিম উল্লাহকে থানায় হস্তান্তর করে মাদক ও বৈদেশিক নাগরিক আইনে মামলা করা হয়েছে বলে জানিয়েছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/