সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / টেকনাফে সন্ত্রাস, নাশকতা, জঙ্গিবাদ প্রতিরোধ মতবিনিময় সভা অনুষ্ঠিত

টেকনাফে সন্ত্রাস, নাশকতা, জঙ্গিবাদ প্রতিরোধ মতবিনিময় সভা অনুষ্ঠিত

Giasuddin 09,08,16 news 1pic f1 (1)

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

সীমান্ত উপজেলা টেকনাফ পৌরসভার সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ নব-গঠিত প্রতিরোধ কমিটির উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ৯ আগস্ট মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় টেকনাফ পৌরসভার মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। পৌর মেয়র হাজী মোঃ ইসলামের সভাপতিত্বে সন্ত্রাস, নাশকতা, জঙ্গিবাদ দমনে নব-গঠিত পৌর কমিটির মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এম এ জহির, উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি শ্রুতিপূর্ন চাকমা, টেকনাফ মডেল থানার প্রতিনিধি এস আই কাঞ্চন কান্তি দাস, টেকনাফ ২ বিজিবি প্রতিনিধি কোম্পানি কমান্ডার গুরুপদ, টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর হোসাইন, টেকনাফ আল-জামিয়া আল-ইসলামীয়া মাদ্রাসার অধ্যক্ষ মুফতি কিফায়তুল্লাহ, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: আলম বাহাদুর, প্যানেল মেয়র মৌলভী মুজিবুর রহমান, আবদুল্লাহ মনির, মো: আবু হারেছ, একরামুল হক, নুরুল বশর, হোসন আহম্মদ, মনিরুজ্জামান, রেজাউল করিম মানিক, কহিনুর আকতার, দিলরুবা খানম, নাজমা আলম, বিশিষ্ট সমাজ সেবক হাজী আবদুল গফুর, মোজাহের মিয়া, হাজী সৈয়দ আলম, মাষ্টার শাহজাহান, মাষ্টার মং উইন মিন্থ, হাজী আবদুল সাত্তার, সাবেক কাউন্সিলার হাজী ইউনুছ, পৌরসভার সচিব মো: মহিউদ্দিন ফয়েজী, সাংবাদিক গিয়াস উদ্দিন ভুলু, জিয়াবুল হক, মোঃ শাহীন প্রমুখ।

উক্ত মতবিনিময় সভায় বক্তারা বলেন, টেকনাফ পৌর এলাকায় সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ প্রতিরোধ করতে আমরা সদা প্রস্তুত রয়েছি। আমরা সন্ত্রাস চাই না শান্তি চাই, জঙ্গি মুক্ত দেশ চাই, ইসলাম ধর্মের নামে যারা সন্ত্রাস, জঙ্গিবাদ ও নাশকতা করছে এবং নাশকতা সৃষ্টি করার জন্য সুযোগ খুঁজছে তাদেরকে চিহ্নিত করে আইনের হাতে তুলে দেওয়ার জন্য সবাইকে সজাগ থেকে কাজ করতে হবে এবং এলাকার সাধারণ মানুষদেরকে জঙ্গিবাদ, সন্ত্রাস ও নাশকতার বিষয়ে সঠিক উপদেশ দিয়ে অত্র এলাকার জনগনকে সজাগ রাখতে হবে। পাশাপাশি জঙ্গিবাদ, সন্ত্রাস, নাশকতা করলে কি অপরাধ হয় এই বিষয়ে তাদেরকে ধারনা দিয়ে উদ্ভোদ করতে হবে। বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে সন্ত্রাস,নাশকতা ও জঙ্গিবাদ প্রতিরোধের বিষয়ে আলোচনা করতে হবে। অপরিচিত লোকজনদের সন্দেহজনক চলাফেরা দেখা মাত্র স্থানীয় প্রশাসনকে অবহিত করতে হবে।

উক্ত মতবিনিময় সভায় মেয়র হাজী মো: ইসলাম কাউন্সিলারদের উদ্দেশ্যে বলেন, পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে যার যার দায়িত্বে সন্ত্রাস, জঙ্গিবাদ ও নাশকতা প্রতিরোধ করার জন্য এলাকার রাজনৈতিক গন্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষিত সমাজ ও সুশীল সমাজের ব্যক্তিদের নিয়ে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ বিরোধী কমিটি গঠন করতে হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/workshop-Kamal-15-5-2024.jpeg

রামুতে সিডিডি প্রকল্পের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

কামাল শিশির; রামু : ১৪ মে, বুধবার সকাল ১১ টায় রামু উপজেলা পরিষদ হিমছড়ি হল ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/