সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / টেকনাফ জইল্ল্যার দ্বীপে ১১ কোটি ৪০ লক্ষ টাকার ইয়াবা উদ্ধার

টেকনাফ জইল্ল্যার দ্বীপে ১১ কোটি ৪০ লক্ষ টাকার ইয়াবা উদ্ধার

প্রতিকী ছবি

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে ২ বিজিবির অভিযানে ৩ লক্ষ ৮০ হাজার মালিকবিহীন ইয়াবা উদ্ধার। এই ইয়াবাগুলো উদ্ধার করা হয়েছে নাফ নদীর জইল্ল্যার দ্বীপ এলাকা থেকে। তবে বিজিবি সদস্যরা ইয়াবার সাথে জড়িত কোন পাচারকারীকে আটক করতে সক্ষম হয়নি।

বিজিবি সুত্রে জানা যায়, ১৯ মার্চ রবিবার গভীর রাতে হ্নীলা ইউনিয়নের দমদমিয়া বিওপির সদস্যরা মিয়ানমার থেকে ইয়াবা আসার গোপন সংবাদ পেয়ে নাফনদীর জইল্লার দ্বীপ সীমান্ত এলাকায় অভিযান পরিচালনা করে। পাচারকারীরা বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। এরপর ঘটনাস্থল তল্লাশী করে ১১ কোটি ৪০ লক্ষ টাকার মূল্যমানের ৩ লক্ষ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে।

অভিযানের সত্যতা নিশ্চিত টেকনাফ-২ বিজিবি অধিনায়ক লে: কর্ণেল আবুজার আল জাহিদ জানান, রবিবার গভীর রাতে মিয়ানমার থেকে বাংলাদেশে একটি ইয়াবার চালান নিয়ে আসা হচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি টিম ওই এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় একটি পলিথিনের বড় বস্তা ফেলে পাচারকারীরা পালিয়ে যায়। ওই বস্তা থেকে তিন লাখ ৮০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ১১ কোটি ৪০ লক্ষ টাকা।

তিনি আরো বলেন, এই সমস্ত ইয়াবার পাচার কাজে যারা জড়িত তাদেরকে সঠিক তদন্তের মাধ্যমে খুব শীঘ্রই আইনের আওয়াতাই নিয়ে আসা হবে। ইয়াবা ব্যবসায়ীরা যতই বড় শক্তিশালী হোক না কেন, কাউকে ছাড় দেওয়া হবে না।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/