সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / দূর্ভোগ আর দূর্গতির অপর নাম ঈদগাঁও-ঈদগড় সড়ক : দেখার কেউ নেই

দূর্ভোগ আর দূর্গতির অপর নাম ঈদগাঁও-ঈদগড় সড়ক : দেখার কেউ নেই

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

দূর্ভোগ আর দূগতির আরেক নাম ঈদগাঁও- ঈদগড় সড়ক। এটি দেখার কেউ না থাকায় হতাশ হয়ে পড়েছে এ সড়ক দিয়ে চলাচলাকারী অসংখ্য যাত্রী ও সাধারণ লোকজন।

জানা যায়, ঈদগাঁও-ঈদগড় সড়কের কক্সবাজার সদরের ইসলামাবাদের পূর্ব গজালিয়া এলাকায় একটি ব্রিজের নির্মাণ কাজ ধীরগতিতে চলার কারণে ঈদগাঁও-ঈদগড় সড়ক দিয়ে প্রতিনিয়ত বহু সিএনজি, টমটম, অটোরিক্সা সহ ভাড়ায় চালিত মোটর সাইকেল চলাচলে নানা ভাবে হিমশিম খাচ্ছে। আবার উক্ত সড়ক দিয়ে প্রায়শ ঈদগাঁও বাজারের ব্যবসায়ীরা কাঁচামাল সহ প্রয়োজনীয় জিনিসপত্র আনা নেওয়াও করে থাকে। ঐ ব্রিজের কারণে যানবাহন সহ লোকজন স্বাভাবিক ভাবে চলাফেরা করতে না পারায় মহা বিপাকে পড়েছে। ব

র্তমানে যানবাহন ব্রিজের পাশ্ববর্তী খালী বিল হয়ে অসংখ্য কর্দমাক্ত পেরিয়ে অতি কষ্টের বিনিময়ে ওপার থেকে যাত্রী নামিয়ে খালী গাড়ি এপারে নিয়ে আসতে হয়। এভাবে প্রতিনিয়ত দূভোর্গ আর দূগতিতে পড়তে হচ্ছে রোযাদার সহ সাধারণ লোকজনদেরকে। একটু বৃষ্টি হলে যাতায়াত আরও কঠিন হয়ে পড়ে। এমন কি সুষ্টু পরিবেশে যাওয়া কোন ভাবে সম্ভব নয়।

এদিকে আসন্ন ঈদের কেনাকাটাকে ঘিরে ঈদগড়-বাইশারীর প্রত্যান্ত গ্রামাঞ্চলের লোকজন জেলা সদরের ব্যস্তবহুল বানিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজারে আসছে প্রায়শ। তারা দিনভর মার্কেটিং শেষে বিকেলে বাড়ি ফিরতে গিয়ে ঐ স্থানে দূর্ভোগের কবলে পড়ে আটকে থাকতে হয় দীর্ঘ সময়। এমন কি অনেক যাত্রী ঐ স্থানে দিবারাত্রী চরম আতংকগ্রস্ত হয়ে পড়ে। এভাবে দীর্ঘ সময় ধরে ঐ স্থানে যাত্রী ও সাধারণ লোকজনের চলাফেরায় কঠিন সময় পার করছে। ঠিক একই ভাবে ঈদগাঁও ইউনিয়নের মন্ডল পাড়াস্থ নির্মাণাধীন ব্রীজ এলাকায় যানবাহন ও সাধারণ লোকজন যাতায়াতে মহাদূর্ভোগ আর দূর্গতিতে পড়তে দেখা যাচ্ছে। তাই দ্রুততম সময়ে যদি এসব এলাকায় ইট বালি দিয়ে চলাচলের সু-ব্যবস্থা করা তাহলে অসংখ্য যাত্রী মহা কষ্ট থেকে কিছুটা হলেও পরিত্রাণ পাবে। এবিষয়ে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-নজর দাবী করেছেন এলাকার সচেতন মহল।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/workshop-Kamal-15-5-2024.jpeg

রামুতে সিডিডি প্রকল্পের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

কামাল শিশির; রামু : ১৪ মে, বুধবার সকাল ১১ টায় রামু উপজেলা পরিষদ হিমছড়ি হল ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/