সাম্প্রতিক....
Home / জাতীয় / নির্বাচনের প্রস্তুতি নিতে এমপিদের শেখ হাসিনার নির্দেশ

নির্বাচনের প্রস্তুতি নিতে এমপিদের শেখ হাসিনার নির্দেশ

আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে দলের সংসদ সদস্যদের প্রতি নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জনবিচ্ছিন্ন হলে কেউ পার পাবে না হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেছেন, স্থানীয় মানুষের সঙ্গে সম্পৃক্ততা আরও বাড়ানো এবং দলীয় কোন্দল ও দূরত্ব মিটিয়ে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে।

২৩ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় সংসদের নবম তলায় সরকারি দলের সভা কক্ষে আয়োজিত আওয়ামী লীগের পার্লামেন্টারি দলের  এক বৈঠকে শেখ হাসিনা এ নির্দেশনা দেন। বৈঠক সূত্র এ তথ্য জানিয়েছে।

দলীয় এমপিদের উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, নিজ নিজ নির্বাচনী এলাকায় যেতে হবে, জনগণের সঙ্গে সম্পৃক্ততা আরও বাড়াতে হবে। কেউ নির্বাচনী এলাকায় বিভেদ সৃষ্টির চেষ্টা করবেন না। কে কী করছেন, কার কী অবস্থা তার সব রিপোর্টই আমার কাছে আছে।

‘জনগণ থেকে কেউ বিচ্ছিন্ন হলে পার পাবেন না। তাই জনগণের কাছে যান, ভালো কাজের মাধ্যমে তাদের মন জয় করার চেষ্টা করুন। তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখবেন। সরকারের উন্নয়ন-সফলতাগুলো জনগণের সামনে ভালোভাবে তুলে ধরতে হবে।’

দলীয় নেতাকর্মীদের মধ্যে কোন্দল, বিভেদ দ্রুত মিটিয়ে ফেলার নির্দেশ দিয়ে তিনি বলেন, দলীয় শৃঙ্খলা ফিরিয়ে আনা সব সংসদ সদস্যের (এমপি) নৈতিক দায়িত্ব। এলাকায় গিয়ে নেতাকর্মীদের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়ে তোলার পাশাপাশি যেখানে যেখানে সমস্যা আছে তা চিহ্নিত করে দ্রুত নিরসন করতে হবে। এখনও যথেষ্ট সময় আছে। এই সময়ের মধ্যে সব ধরনের কোন্দল-বিভেদ মিটিয়ে ফেলে দলকে ঐক্যবদ্ধ করতে হবে।

বৈঠকে সরকারের সব উন্নয়নমূলক কর্মকতাণ্ড জনগণের মাঝে তুলে ধরতে এমপিদের প্রতি নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি। একই সঙ্গে তিনি নির্বাচনী এলাকায় উন্নয়ন চিত্র নিয়ে প্রতিবেদন দিতে বলেন এমপিদের।

বৈঠকে সবার সম্মতিতে আওয়ামী লীগ সংসদীয় দলের সম্পাদক নির্বাচন করা হয় অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নূর-ই-আলম চৌধুরী লিটনকে।

প্রধানমন্ত্রী বলেন, আগে দলের সাধারণ সম্পাদকই সংসদীয় দলের সম্পাদকের দায়িত্ব পালন করতেন। কিন্তু বর্তমান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একজন গুরুত্বপূর্ণ মন্ত্রী। তার একার পক্ষে এতো দায়িত্ব পালন করা কঠিন হবে। এ কারণেই নূর-ই-আলম চৌধুরী লিটনকে এবার সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

‘আপনারা নিজ নিজ নির্বাচনী এলাকায় কী কী উন্নয়ন করেছেন, উন্নয়নমূলক কাজের কী কী বাকি রয়েছে, আর কী করলে জনগণের মন জয় করা যাবে- তা একটি রিপোর্ট আকারে তৈরি করে সংসদীয় দলের সম্পাদকের কাছে জমা দেবেন। আমরা সেগুলো সমাধানের চেষ্টা করবো,’ এমপিদের উদ্দেশ্যে বলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হওয়া বৈঠকটি শেষ হয় রাত পৌনে ৯টায়। এ সময় অন্যদের মধ্যে আওয়ামী লীগের শীর্ষ নেতা তোফায়েল আহমেদ, শাজাহান খান, ড. হাছান মাহমুদ, মুন্নুজান সুফিয়ান, একেএম শামীম ওসমান, মনিরুল ইসলাম, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক প্রমুখ বক্তব্য দেন।

সূত্র:priyo.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/