সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / পুলিশের বিপিএম-সেবা পদক পেলেন কুমিল্লা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন

পুলিশের বিপিএম-সেবা পদক পেলেন কুমিল্লা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন

সীমা চন্দ্র নম; কুমিল্লা থেকে :

সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম-সেবা পদক পেলেন পুলিশ সুপার মো: শাহ আবিদ হোসেন। পুলিশ সপ্তাহ-২০১৭ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ সুপারকে বিপিএম-সেবা পদকটি পড়িয়ে দেন ।

পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন বিগত ২০১৫ সালের ৩১ মে কুমিল্লায় যোগদানের পর থেকে জেলার অপরাধ দমনে নিরলসভাবে দায়িত্ব পালন করে আসছেন। তাঁর দিকনির্দেশনায় থানা পুলিশ, ডিবি ও অন্যান্য আইনপ্রয়োগকারী সংস্থা সমূহ অস্ত্র, মাদক উদ্ধার, সন্ত্রাসীদের গ্রেফতারসহ অনেক চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য উদঘাটন করা সম্ভব হয়েছে।

পুলিশ সুপার শাহ আবিদ হোসেন সারা দেশের মধ্যে একমাত্র কুমিল্লাতে প্রথম উনার উদ্ভাবিত সফটওয়্যার ব্যবহারের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে চাকুরি প্রার্থীর ডাটা এন্ট্রি, তাৎক্ষণিক ল্যাপটপ থেকে প্রবেশপত্র প্রিন্ট, আসন বিন্যাসসহ ফলাফল তৈরী অর্থাৎ প্রতিটি স্তরেই প্রযুক্তির সাহায্যে সম্পূর্ন স্বচ্ছতা নিশ্চিত করা হয়েছে। এর ফলে নিয়োগে কোন ধরণের ভূয়া পরীক্ষার্থী বা জালিয়াতির সুযোগ একেবারেই বিলীন হয়ে যায়।

মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে প্রার্থীদের পরীক্ষার সময়সূচী ও ফলাফল প্রকাশ সর্বমহলে প্রশংসিত হয়। শেষে চাকুরিতে উত্তীর্ণ প্রর্থীদের তিনি নিজে ফুল দিয়ে বরণ করে নেন। চাকুরী জীবনে প্রবেশের প্রাক্কালেই নিয়োগকৃতদের মধ্যে পুলিশ বাহিনী সম্পর্কে একটি ইতিবাচক মনোভাব তৈরী করতে সক্ষম হন তিনি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমদ কারাগারে

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নের নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান রফিক আহমদকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/