সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / পেকুয়ার কেপিএলের দশম আসর : লড়াই থেকে ছিটকে পড়ল পল্লীবন্ধু ক্রিকেট কিংস

পেকুয়ার কেপিএলের দশম আসর : লড়াই থেকে ছিটকে পড়ল পল্লীবন্ধু ক্রিকেট কিংস

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের পেকুয়া উপজেলার শিলখালী ইউনিয়নের কাছারীমোড়া প্রিমিয়ার লিগের (কেপিএল) দশম আসর থেকে ছিটকে পড়েছে পেকুয়া সদরের সাংবাদিক দিদারুল করিমের পল্লীবন্ধু ক্রিকেট কিংস। রোববার বিকেল সাড়ে তিনটায় কেপিএল মাঠে অনুষ্ঠিত এলিমিনেটর ম্যাচে ১৬রানে উজানটিয়ার আবদুর রহিমের সোনালী সুপার সিক্সার্সের কাছ থেকে হেরে পল্লীবন্ধু কেপিএলের এবারের আসর থেকে বিদায় নেয়। টূর্ণামেন্টটির আয়োজন করেছে শিলখালী নবতরুণ সংঘ।

বিকেল সাড়ে তিনটায় দুই দলের মধ্যে টস করেন অ্যাম্পায়ার সুজিত দাশ ও নুর মোহাম্মদ মামুন। এরপর জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে চারটায় শুরু হয় নির্ধারিত ১০ ওভারের খেলা। টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন সোনালী সুপার সিক্সার্সের অধিনায়ক শাহাদাত সিকদার। সোনালী সুপার সিক্সার্স আট উইকেট হারিয়ে সংগ্রহ করে ১০৪ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান সংগ্রহ করেন বিদেশী খেলোয়াড় শুভ। পল্লীবন্ধু ক্রিকেট কিংসের পক্ষে সর্বোচ্চ চার উইকেট সংগ্রহ করেন অধিনায়ক মো. সুমন।

১০৫ রানের টার্গেট নিয়ে মাঠে নামেন পল্লীবন্ধু ক্রিকেট কিংসের সুমন ও কায়েম। কিন্তু ব্যাটসম্যান কায়েসের ২১ রান ছাড়া পল্লীবন্ধুর কোনো ক্রিকেটারই ১০ রানের বেশি সংগ্রহ করতে পারেননি। তাঁরা সবকটি উইকেট হারিয়ে ৮৮রান সংগ্রহ করে। এতে ১৬রানের ব্যবধানে পরাজয়ের মধ্য দিয়ে কেপিএলের দশম আসর থেকে ছিটকে পড়ে পল্লীবন্ধু ক্রিকেট কিংস।

খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন সোনালী সুপার সিক্সার্সের অলরাউন্ডার শুভ। তিনি এক উইকেট ও ব্যক্তিগত ৬৮ রান নিয়ে ম্যাচ সেরা হন। এ আসরের ৬৮ রানের স্কোরটিই সর্বোচ্চ। ধারাভাষ্যকার হিসেবে দায়িত্ব পালন করেন যথারীতি এফ এম সুমন ও বেলাল উদ্দিন বিল্লাল।

এরপর অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণ। কেপিএল পরিচালনা কমিটির সভাপতি সাহেদুল ইসলাম শাহেদের সভাপতিত্বে ও কেপিএল পরিচালনা কমিটির মহাসচিব তানজিমুল ইসলাম জিসাদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন মিরাক্কেল তারকা কমরউদ্দিন আরমান। বিশেষ অতিথি ছিলেন সোনাইছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোহসিন, চকরিয়া উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক তারেকুল ইসলাম চৌধুরী, কেপিএল দশম আসরের প্রধান উপদেষ্ঠা সাংবাদিক এস এম হানিফ, কেপিএলের উপদেষ্টা মাস্টার এহেছানুল হক, আলমনূর, শিক্ষাবিদ মো. শাহজাহান, পেকুয়া উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা অপরূপ দে রিপন, কেপিএলের প্রেসিডিয়াম মেম্বার শিহাবুল ইসলাম, সেলিম উদ্দিন, ইফতেখারুল ইসলাম টিপু, মো. জুনাইদ, শামীম আলম, শামীমুল ইসলাম লিটন, মো. ইসমাঈল, হিরু আলম, মো. বাবু, নেছার উদ্দিন, হামজা, আরকান প্রমুখ।

২৩ জানুয়ারি মঙ্গলবার বিকেল তিনটায় টূর্ণামেন্টের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ অনুষ্ঠিত হবে। এতে মুখোমুখি হবে পেকুয়া সদরের কামরান জাদিদ মুকুটের ম্যাগপাই বয়েজ ও উজানটিয়ার আবদুর রহিমের সোনালী সুপার সিক্সার্স।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/Khorshida-Jannat-Sagar-14-5-224.jpeg

ইসলামিক ফাউন্ডেশনের ফাহমিদা বেগমের সাথে ঈদগাহ হাই স্কুল প্রধান শিক্ষকের সাক্ষাৎ 

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : ইসলামিক ফাউন্ডেশন, কক্সবাজারের উপ-পরিচালক ফাহমিদা বেগমের সাথে ঐতিহ্যবাহী ঈদগাহ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/