সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / পেকুয়ার ক্ষুদে ফুটবলাররা ফের দেশ সেরা

পেকুয়ার ক্ষুদে ফুটবলাররা ফের দেশ সেরা

বঙ্গবন্ধু গোল্ডকাপ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের টুর্নামেন্ট সম্পন্ন

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের উপকূলীয় উপজেলা পেকুয়া ক্ষুদে ফুটবলাররা আবারো দেশ সেরা হয়েছে। একই উপজেলার তিনটি প্রাথমিক বিদ্যালয় টানা তৃতীয় শিরোপা অর্জন করে কক্সবাজারবাসীকে গৌরবান্বিত করেছে। এই অর্জনে শুধু পেকুয়া নয় পুরো পর্যটন জেলায় আনন্দের হিল্লোল বইছে।

উপজেলা সদরসহ পাড়া-গাঁয়ে মিষ্টি বিতরণ হচ্ছে। তরুণ-যুবকসহ নানা বয়সি বিভিন্ন পেশার লোকজন এককাট্টা হয়ে পৃথক পৃথক আনন্দ মিছিল বের করে। গতকাল বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের চট্টগ্রাম বিভাগের প্রতিনিধিত্ব করে পেকুয়ার পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। ২-১ গোলে রাজাশাহী বিভাগের পাবনা জেলার সাথিয়া ফুলবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে শিরোপা ঘরে তুলে।

টূর্ণামেন্টের দুই বিভাগেই ৬৪ হাজারের বেশি স্কুল অংশ নেয়। ২০১০ সাল থেকে বঙ্গবন্ধু টূর্ণামেন্ট ও পরের বছর থেকে বঙ্গমাতা টূর্ণামেন্ট শুরু হয়। পৃথিবীতে এত বড় ফুটবল টূর্ণামেন্ট হয় কিনা জানা না থাকলেও বাংলাদেশ মনে করে, এটি একটি বিশ্ব রেকর্ড। আর এই টূর্ণামেন্টে একটি উপজেলার চারটি বিদ্যালয় টানা ফাইনাল খেলে তিন বার চ্যাম্পিয়ন হয়ে নতুন রেকর্ড গড়েছে।

একই টুর্ণামেন্টে ২০১৩-১৪ আসরে রানার্সআপ হয় রাজাখালী ফয়েজুন্নেসা সরকারী প্রাথমিক বিদ্যালয়, ২০১৪-১৫ সালে রাজাখালী ইয়ারআলী খান সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ২০১৫-১৬ আসরে টৈটং সরকারী সরকারী প্রাথমিক বিদ্যালয় চট্টগ্রাম বিভাগ থেকে চ্যাম্পিয়ন হয় কক্সবাজারের পেকুয়া উপজেলা। ২০১৬-১৭ সালে চ্যাম্পিয়ন হয়েছে পেকুয়া টৈটং সরকারী প্রাথমিক বিদ্যালয়। তারই ধারাবাহিকতায় সর্বশেষ ২০১৭-১৮ সালের আসরে বুধবার দুপুর দেড়টার ঢাকাস্থ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ট্রপি নির্ধারনী ম্যাচে চ্যাম্পিয়ন ট্রপি জিতেছে পেকুয়া উপজেলার পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়।

এদিকে, বেলা ৩টার দিকে জয়লাভের খবর টিভি স্ক্রীণে ভেসে ওঠলে আনন্দে মেতে উঠে পুরো পেকুয়া উপজেলা। এসময় উপজেলার প্রতিটি গ্রাম-মহল্লাসহ বিভিন্ন স্থানে শুরু হয় আনন্দ মিছিল ও নাচগান। বাদ্যযন্ত্রসহ পেকুয়া বাজার, পেকুয়া চৌমহুনী, উজানটিয়ার সোনালী বাজার, মগনামার লঞ্চঘাট ষ্টেশন, রাজাখালীর আরবশাহ বাজার, শীলখালী উচ্চ বিদ্যালয় আশেপাশের এলাকায় ব্যাপক আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে এলাকাবাসী। গতবারের মত এবারও চ্যাম্পিয়নদের রাজকীয় সংবর্ধনা আয়োজনের প্রস্তুতি শুরু করেছে পেকুয়ার আপামর জনতাসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তরা।

পেকুয়ার সাংবাদিক ইমরান হোছাইন বলেন, একই উপজেলার পৃথক তিনটি স্কুল টানা তিনবার চ্যাম্পিয়ন হয়ে ক্ষুদে ফুটবল বীরেরা অনন্য উচ্চতায় নিয়ে গেছে পেকুয়াকে। আমরাও তাদের যথাপোযুক্ত সম্মান দেয়ার জন্য প্রস্তুত।

পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুব আলম বলেন, মহান আল্লাহর কাছে লাখো শোকরিয়া। চ্যাম্পিয়ন হয়ে আমরা শুধু পেকুয়ার প্রতিনিধিত্ব করিনি। প্রতিনিধিত্ব করেছি চট্টগ্রাম বিভাগের। আমাদের এ জয় পেকুয়া তথা কক্সবাজারবাসীর। সবার দোয়া আর ভালবাসায় আমরা এতটা পথ পাড়ি দিয়ে দেশ সেরা হতে পেরেছি।

চ্যাম্পিয়ন দলের আইনুল কবির খেলার পূর্বেই ঘোষনা দিয়েছিলেন, “আমরা ট্রফিটা নিয়ে যেতে চাই”। তার ঘোষণা বাস্তবে রুপ পাওয়ায় উচ্ছ¡সিত ক্ষুদে দলের এই নেতা। দলটির কোচ সিরাজুল কবির একটু বেশিই উচ্ছ¦সিত। তার প্রশিক্ষণে পেকুয়ায় তিনটি বিদ্যালয় পরপর দেশ সেরা হওয়ার গৌরব অর্জন করায়।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মাহাবুব-উল করিম বলেন, আমরা অত্যন্ত আনন্দিত-খুশি। পেকুয়ার স্কুলটি চ্যাম্পিয়ন হয়ে শুধু নিজ উপজেলা নয় কক্সবাজার ও চট্টগ্রাম বিভাগের ক্রীড়ামোদি জনতার আকাংখার প্রতিফলন ঘটিয়েছে। উপজেলার দুই লাখ মানুষকে সাথে নিয়ে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে চৌমুহনী এলাকায় দেশ সেরা ক্ষুদে ফুটবলারদের বিরোচিত সংবর্ধনা দেয়ার প্রস্ততি নিয়েছি।

তিনি আরো বলেন, কক্সবাজার জেলা শহরেও তাদের সংবর্ধনা দেয়া হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/Khorshida-Jannat-Sagar-14-5-224.jpeg

ইসলামিক ফাউন্ডেশনের ফাহমিদা বেগমের সাথে ঈদগাহ হাই স্কুল প্রধান শিক্ষকের সাক্ষাৎ 

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : ইসলামিক ফাউন্ডেশন, কক্সবাজারের উপ-পরিচালক ফাহমিদা বেগমের সাথে ঐতিহ্যবাহী ঈদগাহ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/