সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / পেকুয়ায় ভোটার ফরম নিয়ে অনিয়ম

পেকুয়ায় ভোটার ফরম নিয়ে অনিয়ম

পেকুয়ায় ভোটার ফরম নিয়ে অনিয়ম

পেকুয়ায় ভোটার ফরম নিয়ে অনিয়ম

এম.আবদুল্লাহ আনসারী, পেকুয়া

কক্সবাজার জেলার উপকূলীয় উপজেলা পেকুয়ার ৭ ইউনিয়নে চলছে ভোটার হালনাগাদ কার্যক্রমের তথ্য সংগ্রহের ফরম সংকট। একটি ফরমের জন্যে উপজেলার জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে প্রতিদিন উপজেলা পরিষদ কমপ্লেক্সে লোকজন ভিড় জমালেও মিলছেনা একটি ফরম। একটি ফরম সংগ্রহের জন্যে কতইনা তদবির করছে ভোটার হওয়ার প্রত্যাশীরা। এমন সংকটেও টইটং ইউনিয়নে এক তথ্য সংগ্রহকারীর বিরুদ্ধে টাকার বিনিময়ে ফরম সরবরাহের গুরুতর অভিযোগ ওঠেছে।

এলাকার লোকজন জানান, টইটং ২নং ওয়ার্ডের তথ্য সংগ্রহকারী ও টইটং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ সোহেলের বিরুদ্ধে টাকার বিনিময়ে ভোটার হালনাগাদ ফরম বিতরণের অভিযোগ ওঠেছে। পশ্চিম টইটং শের আলী মাষ্টার পাড়ার মৃত বজল আহমদের পুত্র নাছির উদ্দিন, মাহামুদের পুত্র বশির আহমদ, হাজিরপাড়ার মৃত ইউসুফের পুত্র জিয়াবুল হক, মৃত হাবিবুর রহমানের পুত্র মোজাফ্ফর, বধুমিয়া হাজিরপাড়ার আজিজুল হকের পুত্র বেলাল, আলেকদিয়া কাটার মোস্তাক আহমদের পুত্র নুরুল আমিন, তার ভাই নুরুল কবির, সুজাংগীরের স্ত্রী পারভীন আক্তার, আলেকদিয়াকাটার মোস্তাক আহমদের স্ত্রী জন্নাতুল ফেরদৌস, মৃত শোয়াইব আলী চৌধুরী এর পুত্র আবু হুরায়রা, মৃত মনজুর আলমের পুত্র সুজাংগীর, তার ভাই শহিদুল ইসলামের নিকট থেকে ভোটার করার নামে ফরম প্রতি ৫০ টাকা, ১০০ টাকা, ২০০ টাকা করে হাতিয়ে নিয়েছে।

টইটং ২ নং ওয়ার্ডের ভুক্তভোগী মোজাফ্ফর জানান, আমার নিকট টাকা দাবী করার কারনে আমার ৪ জন ছেলেকে ভোটার করাতে পারছি না। মৃত মনজুর আলমের ছেলে সুজাংগীর জানান, আমি সহ তিনজনকে ভোটার করালে ৩শ টাকা দাবী করে। মৃত শোয়াইব আলী চৌধুরীর পুত্র মোহাম্মদ আবু হুরায়রা জানান, আমার নিকট থেকে টাকা দাবী করার কারনে আমি ভোটার হতে পারছি না।

এলাকার ভুক্তভোগী লোকজন আরো জানান, ওই তথ্য সংগ্রহকারী মোহাম্মদ সোহেল ছকিদার কামালকে কিছু ভোটার ফরম সরবরাহ করে। ওই ছকিদার ও ভোটার ফরমগুলি বিক্রি করার অভিযোগ রয়েছে। এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক মোহাম্মদ সোহেল জানান, তিনি ফরমের নামে টাকা হাতিয়ে নেওয়ার কথা অস্বীকার করেন।

উল্লেখ্য যে, পেকুয়া উপজেলার ৭ ইউনিয়নে আজ ৭ সেপ্টেম্বর থেকে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে। এ জন্য উপজেলা নির্বাচন অফিস থেকে পেকুয়া উপজেলায় ১২ জন সুপারভাইজার, ৬১জন তথ্য সংগ্রহকারী নিয়োগ প্রদান করা হয়েছে। এ বিষয়ে নির্বাচন অফিসের কর্মকর্তা আলমাছ খোকন জানান, এ ব্যাপারে আমি অবগত নই। তবে তদন্ত করে উর্ধতন কর্মকর্তার মাধ্যমে বিহীত ব্যবস্থা নেওয়া হবে।

পি–১/সিঙ্গেল

পেকুয়ায় নিখোঁজের ১৬ঘন্টা পর এক ব্যক্তির লাশ উদ্ধার

এম.আবদুল্লাহ আনসারী, পেকুয়া

কক্সবাজার জেলার উপকূলীয় উপজেলা পেকুয়ায় নিখোঁজের ১৬ ঘন্টা পর পুকুর থেকে এক ব্যাক্তির লাশ উদ্ধার হয়েছে। জানা যায়, ১৮ সেপ্টেম্বর দুপুর ২টার দিকে পেকুয়া সদর ই্উনিয়নের গোয়াখালী বটতলিয়া পাড়ার মৃত আবদুর রহমানের পুত্র জাফর আলমের (৫৮) এর লাশ পুকুর ঘাটের নীচ থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়।

পারিবারিক সুত্রে জানা যায়, গত বৃহষ্পতিবার রাত আনুমানিক ১০টার সময় নিহত ব্যক্তির ব্যবহৃত মোবাইলে একটি ফোন আসলে সে বাড়ি থেকে বেরিয়ে গেলে এরপর থেকে বাড়িতে ফিরে আসেনি। বাড়িতে না আসায় পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজির পর ১৮ সেপ্টেম্বর শুক্রবার দুপুরে প্রতিবেশী এক কিশোর ওই পুকুরে জাল দিয়ে মাছ ধরার সময় পুকুরে ভাসমান অবস্থায় নিহত জাফরের লাশ দেখে কিশোরে চিৎকারে পরিবারের লোকজন ও স্থানীয়রা এগিয়ে এসে মৃতদেহ উদ্ধার করে। নিহতের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। খবর পেয়ে পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে থানা নিয়ে আসে।

এদিকে পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে বলে দাবী নিহত জফর আলমের পরিবারের। নিখোঁজ হওয়ার পর মধ্য রাতে তাকে হত্যা করে পুকুরে ফেলে দিয়েছে বলে অভিযোগ করেছে নিহতের বড় ছেলে মোঃ তারেক।

এবিষয়ে পেকুয়া থানার অফিসার ইনচার্জ আবদু রকিবের সাথে যোগাযোগ করা হলো তিনি বলেন, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়েছে। হত্যা না অন্য কোন কারনে তার মৃত্যু হয়েছে তা এখনো নিশ্চত নয়। ময়না তদন্তের রিপোর্ট আসলে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে উল্লেখ করে তিনি আরো বলেন, নিহতের পরিবারও এখনো পর্যন্ত কোন ধরনের লিখিত অভিযোগ দেয়নি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/