সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / পোকখালীতে শেখ রাসেল বই উৎসব ও শিশু কিশোর সমাবেশ অনুষ্ঠিত

পোকখালীতে শেখ রাসেল বই উৎসব ও শিশু কিশোর সমাবেশ অনুষ্ঠিত

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের ১৮ অক্টোবর ৫৯ তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু স্টাডি সার্কেল ১৫ অক্টোবর শেখ রাসেল বই উৎসব আয়োজন করেছে।

শেখ রাসেল দিবস পালন উপলক্ষ্যে পোকখালী গোমাতলী উচ্চ বিদ্যালয়ে সকাল ১১টায় রাসেল বই উৎসব ও শিশু কিশোর অভিভাবক সমাবেশ ঝাকজমকপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়। জাতীয় সংগীতের মধ্য দিয়ে এই সমাবেশের শুভ সূচনা ঘটেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা শিক্ষা কর্মকর্তা মো.নাসির উদ্দিন। শুভ উদ্বোধন করেন- ঈদগাঁও উপজেলা আ,লীগের আহবায়ক আবু তালেব। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিটি কলেজের প্রভাষক এহছান উদ্দিন, পোকখালী আদর্শ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক শফিউল আলম।

প্রধান বক্তার বক্তব্য রেখেছেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো: আলী।
শুভেচ্ছা বক্তব্য রাখেন, গোমাতলী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক আব্দুল জলিল, বঙ্গবন্ধু স্টাডি সার্কেলের মূখ্য সমন্বয়ক মানিক বৈরাগী ও সমন্বয়ক ম.ন আবছার।

গোমাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় সভাপতি মোহাম্মদ মহিদ উল্লাহের সভাপতিত্বে শব্দায়ন আবৃত্তি একাডেমী সহকারী পরিচালক মিনহাজ চৌধুরীও অত্র বিদ্যালয় শিক্ষক নজরুল ইসলাম এর যৌথ পরিচালনায় উপস্থিত ছিলেন, সিটি কলেজ অধ্যাপক নুরুল হুদা, শেখ রাসেল স্মৃতি সংসদ জেলা শাখার সহ সভাপতি সংবাদকর্মী এম আবু হেনা সাগর, যুবনেতা রেজাউল করিম সুজন, মিজানুর রহমান, বিপুল সংখ্যক শিক্ষার্থী ও এলাকার লোকজন।

মানিক বৈরাগী বলেন, পঁচাত্তরের পনর আগস্ট জাতির পিতার কনিষ্ঠ সন্তান শিশু শেখ রাসেলকে উদ্দেশ্য প্রণোদিত ভাবে হত্যা করা হয়েছে। জাতিসংঘের ঘোষণা অনুযায়ী নব উদ্ভাসিত একটি জাতির অধিকার সংস্কৃতি ভাষাকে ধ্বংস করার লক্ষ্যে উদ্যেশ্য প্রণোদিত ভাবে একটি শিশুকেও যদি হত্যা করা হয় তাহলে সেটিও গণহত্যা।

শেখ রাসেল সেই নরকীয় গণহত্যার শিকার।
শেখ রাসেলকে হত্যার মধ্যদিয়ে একটি সদ্য স্বাধীন দেশের ভবিষ্যৎ নাগরিকের ভবিষ্যৎকে হত্যা করেছে। রাসেলের এ শহিদী জীবন যাতে বাংলাদেশ তথা বিশ্বের কোন শিশুর জীবন যাতে রক্ষা হয় তারই নিরিখে শেখ রাসেলের জন্মদিনকে শিশু-কিশোরের আনন্দময় শৈশব গড়তে শেখ রাসেল দিবসের আয়োজন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/