সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / প্রিমিয়ার লিগের আসল লড়াই শুরু শনিবার

প্রিমিয়ার লিগের আসল লড়াই শুরু শনিবার

অনুশীলনে আবাহনী লিমিটেডের খেলোয়াড়রা।

১২ দলের আসর, সব দলের প্রাথমিক লক্ষ্য ছিল সুপার লিগ নিশ্চিত করা। গ্রুপ পর্বের ১১ ম্যাচ শেষে নিশ্চিত হয়েছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) সুপার লিগের ছয় দল। এবার শিরোপা জয়ের মিশন। ২৪ মার্চ শনিবার থেকে শুরু হয়ে যাচ্ছে সেই লড়াই।

আবাহনী লিমিটেড–গাজী গ্রুপ ক্রিকেটার্স

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে আবাহনী লিমিটেড ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। মানসিকভাবে অনেকটা এগিয়ে থেকেই শনিবার গাজী গ্রুপের বিপক্ষে মাঠে নামবে আবাহনী। গ্রুপ পর্ব শেষে ১৬ পয়েন্ট নিয়ে সবার উপরে রয়েছে আবাহনী। ১১ ম্যাচে মাত্র তিনটিতে হেরেছে শিরোপা প্রত্যাশী দলটি।

অন্যদিকে বাদ পড়তে পড়তে সুপার লিগ নিশ্চিত করা গাজী গ্রুপের ঝুলিতে রয়েছে ১২ পয়েন্ট। ছয়টি ম্যাচে জয় পেয়েছেন প্রিমিয়ার লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। প্রথম আট ম্যাচের পরও খুব বাজে অবস্থায় ছিলেন তারা। গাজী গ্রুপের কোচ মোহাম্মদ সালাউদ্দিন তো ওই সময়টায় বলেই দিয়েছিলেন, সুপার লিগের আশা নেই তাদের।

তবে এবার নতুন শুরু। ছয়টি দলেরই সুযোগ আছে শিরোপা জেতার। গাজী গ্রুপও সেভাবেই ভাবছে। যদিও শিরোপা জয়ের মিশনে প্রথম ম্যাচেই আবাহনীর বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হবে গাজী গ্রুপকে। এবারের আসরের সবচেয়ে শক্তিশালী দল আবাহনী। মাশরাফি বিন মুর্তজা থেকে শুরু করে এনামুল হক বিজয়, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদরা সবাই আবাহনীর হয়ে খেলছেন।

তবে গ্রুপ পর্বের শেষ তিন ম্যাচ দিয়ে নতুন ছন্দ পাওয়া গাজী গ্রুপ প্রতিপক্ষ নিয়ে মোটেও ভাবছে না। তাদের দৃষ্টি কেবল মাঠের লড়াইয়ে। শেষ তিন ম্যাচের ছন্দই সুপার লিগে ধরে রাখতে চায় জহুরুল ইসলাম, মুমিনুল হক, ইমরুল কায়েস, মেহেদী হাসান, ইয়াসিন আরাফাত মিশু, কামরুল ইসলাম রাব্বিদের দল।

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি–প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব

আরেক ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে পয়েন্ট টেবিলের তিন নম্বর দল খেলাঘর সমাজ কল্যাণ সমিতির মুখোমুখি হবে চার নম্বরে থাকা প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। গ্রুপ পর্ব শেষে এই দুই দলের মধ্যে পয়েন্ট ব্যবধান মাত্র এক। সাত জয়ে ১৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে খেলাঘর। ছয়টি জয় ও একটি টাইসহ ১৩ পয়েন্ট নিয়ে পরের দলটিই প্রাইম দোলেশ্বর।

এবারের আসরে রীতিমতো চমক দেখিয়েছে খেলাঘর। প্রিমিয়ার লিগের প্রায় প্রতি আসরেই অংশ নেয় এই দলটি। কোনো আসরেই সেভাবে নজর কাড়তে পারে না। রেলিগেশন নিয়ে ভাবতে হয়। কিন্তু এবারের আসরে ব্যাটে-বলে দারুণ ছিল দলটি। এ পথে ব্যাট হাতে নেতৃত্বে দিয়েছেন অশোক মিনারিয়া। খেলাঘরের ভারতীয় এই বাঁহাতি এই অলরাউন্ডার ১১ ম্যাচে একটি সেঞ্চুরি ও ছয়টি হাফ সেঞ্চুরিসহ ৫৭০ রান করেছেন। যা এখন পর্যন্ত প্রিমিয়ার লিগের সর্বোচ্চ। মূলত তার ব্যাটে চড়েই সুপার লিগে উঠেছে খেলাঘর।

লিজেন্ডস অব রুপগঞ্জ–শেখ জামাল ধানমন্ডি ক্লাব

বিকেএসপির তিন নম্বর মাঠে লড়বে পয়েন্ট টেবিলের দুই নম্বর দল লিজেন্ডস অব রুপগঞ্জ ও পাঁচ নম্বর দল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এই দুই দলের মধ্যে পয়েন্ট ব্যবধান দুই। সাত জয়ে ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রুপগঞ্জ। পাঁচে থাকা শেখ জামালের পয়েন্ট ১২। এই ম্যাচে রুপগঞ্জকেই এগিয়ে রাখা হচ্ছে।

তুষার ইমরান, নাঈম ইসলাম, পারভেজ রসুল, মোশাররফ রুবেল, মোহাম্মদ শরিফদের নিয়ে গড়া দলটি আবাহনীকে টপকে সেরা হিসেবে নিজেদের প্রমাণ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে সৈকত আলী, পিনাক ঘোষ, নুরুল হাসান সোহান, ইলিয়াস সানি, সোহাগ গাজীদের দল শেখ জামালও প্রস্তুত জয় দিয়েই সুপার লিগ পর্ব শুরু করতে।

সূত্র:শান্ত মাহমুদ-priyo.com;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/Khorshida-Jannat-Sagar-14-5-224.jpeg

ইসলামিক ফাউন্ডেশনের ফাহমিদা বেগমের সাথে ঈদগাহ হাই স্কুল প্রধান শিক্ষকের সাক্ষাৎ 

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : ইসলামিক ফাউন্ডেশন, কক্সবাজারের উপ-পরিচালক ফাহমিদা বেগমের সাথে ঐতিহ্যবাহী ঈদগাহ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/