সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / ফলোআপ- চকরিয়ায় বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ভাইকে মারধরের ঘটনায়

ফলোআপ- চকরিয়ায় বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ভাইকে মারধরের ঘটনায়

(মামলা না নেওয়ায় বখাটেরা বীরদর্পে : আতঙ্কে পরিবার)

নিজস্ব প্রতিনিধি; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় অষ্টম শ্রেণিতে পড়ুয়া ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বড় ভাইকে বাড়ির সামনে থেকে তুলে নিয়ে গিয়ে একটি কক্ষে আটকে রেখে বেধড়ক মারধরের ঘটনায় এজাহার দিলেও রবিবার পর্যন্ত থানায় মামলা হয়নি। ফলে দুই বখাটে আরো সাঙ্গপাঙ্গ নিয়ে এলাকায় বীরদর্পে ঘুরে-বেড়াচ্ছে। মহড়া দিচ্ছে অস্ত্রের। এতে অভিযোগকারীসহ পরিবার সদস্যরা চরম নিরাপত্তাহীনতায় ভূগছে বলে পরিবার ও এলাকাবাসীর অভিযোগ।

হামলার শিকার ছাত্রীর ভাই রুবেল কান্তি দে অভিযোগ করেন, ছাত্রলীগ নেতা পরিচয়ে দুই বখাটে রাসেল চন্দ্র সুশীল ও মো.রিয়াদ মোবাইলে এবং প্রকাশ্যে হুমকি দিচ্ছে থানায় করা অভিযোগ তুলে নিতে। তাদের আশ্রয়-প্রশ্রয়দাতা প্রভাবশালী জনৈক ব্যক্তি শনিবার রাতে তার ব্যক্তিগত অফিসে রুবেলকে ডেকে নিয়ে গিয়ে অভিযোগ তুলে নিতে চাপ দেন বলেও জানান তিনি।

এসময় তিনি রুবেলকে আশ্বাস দিয়ে বলেন, অভিযুক্তরা ভবিষ্যতে কোন সমস্যা করতে পারবে না। আমি তাদের দায়িত্ব নেবো।

অভিযোগের তদন্ত কর্মকর্তা থানার উপপরিদর্শক (এসআই) মহির উদ্দিন খান উজ্জ্বল বলেন, ওসি স্যার কয়েকদিনের জন্য ছুটিতে গেছেন। তাই অভিযোগটি মামলা হিসেবে রুজু করা যায়নি। তবে অভিযুক্ত দুই বখাটেকে ধরতে পুলিশ একাধিকবার অভিযান চালিয়েছে। কিন্তু তারা আত্মগোপনে থাকায় আটক করা সম্ভব হয়নি।

ছাত্রলীগ নেতা পরিচয়ের দুই বখাটের নাম উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের সুশীল পাড়ার মৃত সাধন চন্দ্র সুশীলের ছেলে রাসেল চন্দ্র সুশীল (২৪) ও পৌরসভার বাঁশঘাটা এলাকার মোহাম্মদ মধুর ছেলে মো. রিয়াদ (২৫)। রাসেল চন্দ্র সুশীল কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক হিসেবে পরিচয় দেয়। রাসেল ছাত্রলীগের নেতা পরিচয়ে ইয়াবা কারবার, ইভটিজিং, অস্ত্রের মহড়াসহ এলাকায় নানা অপরাধ কর্মকান্ড করে আসছে বলে এলাকাবাসীর অভিযোগ। রাসেল জনৈক ওই প্রভাবশালীর বাড়ির কাছে পৌরসভার দুই নম্বর ওয়ার্ড হিন্দুপাড়ার একটি ভাড়া বাসায় থাকেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত কয়েকমাস পূর্বে চিরিংগা হিন্দুপাড়ার একটি চায়ের দোকানে দু’গ্রুপের মধ্যে কথা কাটাকাটি হয় এবং এক পর্যায়ে দুই গ্রæপের মধ্যে অস্ত্র নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় রাসেল চন্দ্র সুশীল দেশীয় তৈরী বন্দুক নিয়ে প্রতিপক্ষকে ধাওয়া দেয়। পরের দিন ঘটনাটি বিভিন্ন পত্রিকায় প্রকাশ পেলে দুই সাংবাদিককে হত্যার হুমকি দেয় ওই রাসেল চন্দ্র সুশীল। এঘটনায় হত্যার হুমকি পাওয়ার মধ্যে সাংবাদিক ছোটন কান্তি নাথ থানায় জিডি করেন। এঘটনায় প্রশাসন আইনী কোন পদক্ষেপ না নেওয়ায় রাসেল চন্দ্র সুশীল আরো বেপরোয়া হয়ে উঠে। আর এসব কর্মকান্ডে চিরিংগা হিন্দুপাড়ার জনৈক প্রভাবশালী তাকে ইন্ধন যোগাচ্ছে বলেও অভিযোগ উঠেছে।

নাম প্রকাশ না করার শর্তে হিন্দুপাড়ার কয়েকজন বাসিন্দা জানান, সকাল থেকে রাত পর্যান্ত এই রাসেল চন্দ্র সুশীলের নেতৃত্বে বেশ কিছু যুবক এই পাড়ার একটি চায়ের দোকানে ও নিকটস্থ অপর একটি মার্কেটে বসে আড্ডা দেয়। প্রতিদিন স্কুল-কলেজে যাওয়া-আসারত ছাত্রীদের নানা ধরনের কুরুচিপূর্ণ মন্তব্যও ছুড়ে দেয়। আর এসব কার্মকান্ড নিয়ে কেউ বাদ-প্রতিবাদ করারও সাহস করেনা সশস্ত্র হামলার শিকার হবার ভয়ে।

উল্লেখ্য, পৌরসভার চার নম্বর ওয়ার্ডের ভরামুহুরী গ্রামের রুবেল গত বুধবার রাত সাড়ে ৯টার দিকে প্রাইভেট শিক্ষক রনজিত দে’র কাছ থেকে পাঠ নেওয়া শেষ হলে তার ছোটবোনকে নিয়ে রিক্সায় করে ভরামুহুরীস্থ বাড়িতে যাচ্ছিলেন। কিন্তু তাদের পিছু নেয় মোটর সাইকেলআরোহী বখাটে রাসেল ও রিয়াদ। একপর্যায়ে বোনকে বাড়িতে রেখে বের হয়ে এর প্রতিবাদ করলে বখাটেরা রুবেলকে মোটর সাইকেলে তুলে নিয়ে যায়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/