সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / বদরখালী কলেজে দুর্নীতি প্রতিরোধে নানা কর্মসূচী

বদরখালী কলেজে দুর্নীতি প্রতিরোধে নানা কর্মসূচী

dav

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় দুর্নীতি প্রতিরোধে শিক্ষার্থীদের সোচ্চার করতে অনাড়ম্বর এক অনুষ্টান করেছে সনাক-টিআইবি-দুদক ও স্বজন। উপজেলার বদরখালী ডিগ্রি কলেজে মঙ্গলবার সকালে এক কর্মসূচীর আয়োজন করা হয়।

মঙ্গলবার সকালে কলেজ প্রাঙ্গণে শুরু হয় দুর্নীতিবিরোধী কার্টুন প্রদর্শনী। এতে ২৪টি বিভিন্ন ধরনের দুর্নীতিবিরোধী কার্টুন প্রদর্শন করা হয় এবং কলেজ মিলনায়তনে ‘দুর্নীতি বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে প্রধান অন্তরায়’ বিষয় নিয়ে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্টিত হয়। এই বিষয়ের উপর ওই কলেজের শিক্ষার্থীরা দু’টি গ্রুপে বিভক্ত হয়ে বিতর্কে অংশ নেয়।

কলেজের অধ্যক্ষ একেএম ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় মডারেটরের দায়িত্ব পালন করেন টিআইবি’র স্বজন গ্রুপের সমন্বয়ক এইউএম শহীদুল্লাহ। এতে বিচারকের দায়িত্ব পালন করেন কলেজের প্রভাষক সাইফুল ইসলাম, আফসরুজ্জামা ও রাকিব হাসান বাপ্পি। বিতর্কে বিপক্ষ দল জয়ী হন এবং শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন বিপক্ষ দলের আকরিফা জন্নাত।

এরপর শুরু হয় দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক ওরিয়েন্টেশন। ওরিয়েন্টেশন পরিচালনা করেন টিআইবি’র এরিয়া ম্যানেজার মোঃ জসিম উদ্দিন। ওরিয়েন্টেশনে শিক্ষার্থীদের দেশপ্রেম, দুর্নীতির ক্ষতি, দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনের গুরুত্ব, টিআই-টিআইবি ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়। ওরিয়েন্টেশন শেষে বাংলাদেশের স্বাধীনতা ও দুর্নীতি বিষয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কুইজ প্রতিযোগিতা পরিচালনা করেন স্বজন সদস্য জিল্লুর রহমান।

এতে ১০ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। কুইজ শেষে কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থীদের দুর্নীতিবিরোধী শপথ বাক্য পাঠ করান কলেজের অধ্যক্ষ একেএম ফজলুল হক। শপথ গ্রহণ শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সনাক সদস্য জিয়া উদ্দিন, কলেজের শিক্ষক মোহাম্মদ ইব্রাহীম, নুর মোহাম্মদ হানিফ প্রমুখ।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্বজন সদস্য সাইদুল হক চৌধুরী, হেলাল উদ্দিন, মোঃ জাকারিয়া এবং কলেজের শিক্ষকবৃন্দ। অত্যন্ত প্রাণবন্ত উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন কলেজের শিক্ষক মোঃ মনির হোসেন ভুঁইয়া।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/