সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / বমু বিলছড়িতে গাছের সাথে শত্রুতা!

বমু বিলছড়িতে গাছের সাথে শত্রুতা!

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :
কক্সবাজারের চকরিয়া উপজেলার বমু বিলছড়ি ইউনিয়নে আজিজুল হামিদ নামে এক কৃষকের অর্ধশত পেঁপে ও ফলনশীল কলা গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার গভীর রাতে অজ্ঞাত দুর্বৃত্তের দল বমু বিলছড়ি ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বমুর কুল গ্রামে এই ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত কৃষক আক্ষেপ করে বলেন, বিষয়টি নিয়ে সমাধানের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে একাধিকবার গেলেও কেউ কোন সুরাহা দেয়নি। আজিজুল হামিদ বমুরকুল এলাকার মৃত আব্দুস সালামের ছেলে।

কৃষক আজিজুল হামিদ বলেন, আমার ধানের ক্ষেতের পাশে একখন্ড উচু জমিতে ৫০টি পেঁপে ও বেশ কিছু কলা গাছ রোপন করি। এছাড়া গাছের ফাঁকে ফাঁকে কিছু সবজি চাষাবাদ করি। কলা গাছে ইতিমধ্যে ফলন আসতে শুরু করেছে। কিন্তু কে বা কারা গত মঙ্গলবার গভীর রাতে ৪৫টি পেঁপে ও ৬টি ফলনশীল কলা গাছ কেটে ফেলে। আমার ধারনা পার্শ্ববর্তী শামসুল আলমের পরিবারের সাথে আমাদের জায়গা ও চলাচলের রাস্তা নিয়ে বিরোধ রয়েছে। সে কারণে শামসুল আলম (৫৫) তার ছেলে মোঃ হারুণ (৩২) ও তার নাতি রুমান (১৮) গাছ কাটার মত এই জগন্য কাজ করতে পারে। আমি বিচার দাবী করে স্থানীয় ইউপি মেম্বার নুর আহাম্মদের কাছে একাধিক গেলেও তিনি কোন সমাধান করে দেননি।

এই বিষয়ে কথা হয় অভিযুক্ত মোঃ হারুণের সাথে। তিনি বলেন, কে গাছ কেটেছে আমরা জানিনা। আজিজুল হামিদের সাথে বিভিন্ন বিষয়ে বিরোধ থাকায় তারা অহেতুক আমাদের অভিযুক্ত করছে।

পেঁপে ও ফলনশীল কলা গাছ কাটার বিষয়ে সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি মেম্বার নুর আহাম্মদ বলেন, কোন প্রত্যক্ষ স্বাক্ষী না থাকায় বিচারটি করতে পারছিনা। শুক্রবার এই বিষয়ে স্থানীয়ভাবে শালিসী বৈঠকে বসার কথা রয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় পাহাড় কাটার বিরুদ্ধে গভীররাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, স্কেভেটর ধ্বংস

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :বান্দরবানের লামায় গভীর রাতে পাহাড় কাটায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/