সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / বল টেম্পারিং কাণ্ডে সরে দাঁড়ালেন স্মিথ-ওয়ার্নার

বল টেম্পারিং কাণ্ডে সরে দাঁড়ালেন স্মিথ-ওয়ার্নার

ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। ছবি: সংগৃহীত

বল টেম্পারিং কাণ্ডে অবশেষে সরে দাঁড়ালেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। চলতি টেস্টের বাকি দিনের জন্য দলের দায়িত্ব দেওয়া হয়েছে উইকেটরক্ষক টিম পেইনকে।

অভিযোগের আঙুলটা সরাসরি অধিনায়ক স্মিথ, কোচ ড্যারেন লেহম্যান এবং ওপেনার ক্যামেরন ব্যানক্রফটের দিকে উঠেছিল। সিরিজের কেপটাউন টেস্টের তৃতীয় দিনের একটি ভিডিওতে অস্ট্রেলীয় ব্যাটসম্যান ব্যানক্রফটকে পকেট থেকে বের করে হলুদ রঙের কিছু একটা দিয়ে বল ঘষতে দেখা যায়।

ভিডিওতে দেখা যায়, এ সময়ে ড্রেসিংরুমে বসে দূরবীন দিয়ে মাঠের দিকে দেখছেন লেহম্যান। এরপরই চিন্তিত হয়ে পরেন তিনি। ওয়াকিটকি দিয়ে মাঠে থাকা স্মিথের সঙ্গে কথা বলেন। ধারণা করা হচ্ছে, ক্যামেরায় ধরা পড়েছে এই কথা ব্যানক্রফটকে জানাতে বলা হয়েছে এবং লুকাতে বলা হয়েছে। এরপর ক্যামেরায় দেখা যায় ব্যানক্রফট পকেট থেকে বের করে হলুদ বস্তুটি ট্রাউজারের ভেতর লুকিয়ে ফেলে।

বল টেম্পারিং করছেন ক্যামেরন ব্যানক্রফট। ছবি: সংগৃহীত

এই ঘটনায় যখন চারদিকে সমালোচনার ঝড়, অস্ট্রেলিয়া সরকারের পক্ষ থেকেও ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে কথা বলা হয়। দেশটির প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলও এমন কাণ্ডকে ‘হতাশাজনক ঘটনা’ বলে আখ্যায়িত করেছেন।

ক্রিকেট বিশ্বজুড়ে ব্যাপক সমালোচনার মুখে অধিনায়ক ও সহ-অধিনায়কের পদ থেকে সড়ে দাঁড়ালেন স্মিথ ও ওয়ার্নার। তাদের সরে দাঁড়ানো প্রসঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী জেমস সাউদারল্যান্ড বলেন, ‘আলোচনার শেষে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার এই টেস্টে তাদের অধিনায়ক ও সহ-অধিনায়কের দায়িত্ব থেকে সরে দাঁড়াতে রাজি হয়েছেন। আমরা জরুরি ভিত্তিতে এই টেস্টের তদন্ত করছি। আমি আগেও বলেছি, দেশের সম্মানবিরোধী কোনো কিছু কোনো খেলাতেই মেনে নেওয়া হবে না।’

সিএর পক্ষ থেকে টিম পেইনের দায়িত্বপ্রাপ্ত অধিনায়কের বিষয়টিও নিশ্চিত করা হয়েছে। তদন্ত শেষে সংশ্লিষ্ট সকলকেই শাস্তির আওতায় আনা হবে বলেও জানিয়েছেন প্রধান নির্বাহী।

সূত্র:মেহেরিনা কামাল মুন-priyo.com;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/06/Sagar-11-6-24.jpeg

ঈদগাঁও উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ১৯৬টি পরিবার পাচ্ছেন গৃহ

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : কক্সবাজারে নবসৃষ্ট ঈদগাঁও উপজেলায় এবার ১৯৬টি ভূমিহীন-গৃহহীন পরিবার ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/