সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / বাউবির এসএসসি পরীক্ষার ফল প্রকাশ

বাউবির এসএসসি পরীক্ষার ফল প্রকাশ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক। ছবি: সংগৃহীত

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীনে ২০১৫ সালের এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের বিষয়ভিত্তিক পরীক্ষার ফল ও চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে।

বুধবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এবার বাউবির এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের পরীক্ষায় মোট ৮৩ হাজার ২৬৬ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ২য় বর্ষে মোট ৪২ হাজার ২১১ পরীক্ষার্থী অংশগ্রহণ করে। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ২৯ হাজার ৮৫১ জন পরীক্ষার্থী কৃতকার্য হয়। পাসের হার ৭০ দশমিক ৭২ ভাগ।

কৃতকার্য পরীক্ষার্থীদের মধ্যে ২৬ জন জিপিএ-৫, ৪ হাজার ৭৯৮ জন ‘এ গ্রেড’, ৯ হাজার ৯৭ জন ‘এ’ (-), ৮ হাজার ৮৬১ জন ‘বি’, ৬ হাজার ৭৮২ জন ‘সি’ এবং ২৮৭ জন পরীক্ষার্থী ‘ডি’ পেয়েছেন।

উত্তীর্ণ পরীক্ষার্থীদের মধ্যে ১৬ হাজার ১৫৪ জন ছাত্র অর্থাৎ শতকরা ৫৯ দশমিক ০৫ এবং ১৩ হাজার ৬৯৭ জন ছাত্রী অর্থাৎ শতকরা ৯২ দশমিক ২০। একই সঙ্গে ৪১ হাজার ৫৫ জন ১ম বর্ষের পরীক্ষার্থীর ফলও প্রকাশ করা হয়েছে।

ফলাফল (GPA) bou.ac.bd) এবং ১ম ও ২য় বর্ষের ফলাফল (exam.bou.edu.bd) ঠিকানায় পাওয়া যাবে। পাশাপাশি SMS এর মাধ্যমে ফলাফল পাওয়ার জন্য (bou<space>student ID) ১১ ডিজিটের লিখে বাংলালিংক-এ ২৭০০ এবং অন্যান্য অপারেটরে ২৭৭৭ এ এসএমএস পাঠাতে হবে।

সূত্র:priyo.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/