সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / আলীকদমে মিয়ানমার সেনা ও বিজিবি’র গুলি বিনিময়

আলীকদমে মিয়ানমার সেনা ও বিজিবি’র গুলি বিনিময়

Army

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

বান্দরবানের আলীকদম উপজেলার বাংলাদেশের অভ্যান্তরে মিয়ানমার সেনাবাহিনীর ছোঁড়া মর্টারের গুলি এসে পড়েছে। বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বিজিবির ৫৭ ব্যাটালিয়নের থানচি-আলীকদম সড়কের বুলুপাড়া এলাকায় নির্মাণাধীন ভবনের কাছাকাছি এসে পড়ে বেশ কয়েকটি গোলা। এতে বিজিবি কিংবা আশপাশের গ্রামবাসীর কেউ হতাহত হয়নি।

বিজিবি স্থানীয় সূত্র জানায়, বুধবার রাত ১০টার দিকে মিয়ানমার সীমান্তের ভেতর থেকে আকস্মিক কয়েক রাউন্ড মর্টারের গুলি এসে পড়ে। আলীকদম উপজেলার থানচি-আলীকদম সড়কের বুলুপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, রাত সাড়ে ৯টা থেকে ১০টার দিকে বুলুপাড়া এলাকায় বিজিবির নির্মানাধীন ৫৭ ব্যাটালিয়ন ভবনের আশপাশে গুলির বেশ কয়েকটি শব্দ শোনা যায়। বিজিবি ও মিয়ানমারের নিষিদ্ধ ঘোষিত আরাকান আর্মি উভয়ের মাঝে গুলি বিনিময় হয়।

বিজিবির বান্দরবান সেক্টর কমান্ডার কর্নেল হাবিবুর রহমান জানান, মিয়ানমারের নিষিদ্ধ ঘোষিত আরাকান আর্মি এবং দেশটির সেনাবাহিনীর মধ্যে সংঘর্ষের সময় কয়েকটি মর্টারসেল আলীকদমের বিজিবির নির্মাণাধীন ৫৭ ব্যাটালিয়ন ভবনের উপর দিয়ে যায়। এ গুলি বিজিবিকে লক্ষ্য করে করা হয়নি বলে তার ধারণা। মটারের গুলি ঘটনার পর পরই সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিজিবি সদস্যদেরও সতর্ক অবস্থানে রাখা হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/