সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / বান্দরবানে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্টসহ দুই শ্রমিক অপহরণ

বান্দরবানে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্টসহ দুই শ্রমিক অপহরণ

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :

পার্বত্য জেলা বান্দরবানে সেনা প্রকৌশল বিভাগের অবসরপ্রাপ্ত এক সার্জেন্ট সহ দুই শ্রমিককে অপহরণ করে নিয়ে গেছে সন্ত্রাসীরা। বৃহস্পতিবার বিকেলে বান্দরবানের রুমা উপজেলার কেউক্রাডং এলাকা থেকে এদের অপহরণ করে কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ এর সদস্যরা।

অপহৃতরা হল সেনাবাহিনীর ২৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের অবসরপ্রাপ্ত সার্জেন্ট মোঃ আলোয়ার হোসেন (৫৪), জিপ চালক মোঃ মামুন (২৯) ও নির্মাণ কাজের শ্রমিক আব্দুর রহমান (২৭)। এরা সবাই ২৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের নির্মাণাধীন রুমা বগালেক কেওক্রাডং সড়কে কাজ করছিল।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন জানিয়েছেন অপহরণের বিষয়টি পুলিশ অবগত রয়েছে তবে এখনো পর্যন্ত অপহৃতদের পক্ষ থেকে থানায় কোন অভিযোগ দেওয়া হয়নি।

স্থানীয়রা জানিয়েছেন কেউক্রাডং ও সুংসং পাড়ার মাঝামাঝি এলাকায় সড়কে কাজ করার সময় কেএননএফ এর সশস্ত্র সদস্যরা হঠাৎ আক্রমণ চালিয়ে অবসরপ্রাপ্ত সার্জেন্ট আনোয়ার সহ ৯ জনকে ধরে নিয়ে যায়। পরে সন্ধ্যার দিকে ৬ জনকে ছেড়ে দিয়ে অবসরপ্রাপ্ত সার্জেন্টসহ ৩ জনকে অপহরণ করে তারা। মুক্তিপণ বাবদ সন্ত্রাসীরা ৭ লক্ষ টাকা দাবি করেছে বলে জানা গেছে। তবে এখনো পর্যন্ত অপহৃতদের কোন খোঁজ পাওয়া যায়নি।

এ ঘটনার পর ওই এলাকায় কর্মরত শ্রমিকদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

উল্লেখ্য সন্ত্রাসী তৎপরতায় নিরাপত্তার কথা বিবেচনা করে সম্প্রতি রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় দেশি-বিদেশি পর্যটক ভ্রমণের উপর প্রশাসন অনির্দিষ্টকালের নিষেধাকে জারি করেছে। এসবে এলাকায় সেনাবাহিনী ও র‍্যাবের সন্ত্রাস ও জঙ্গি বিরোধী অভিযান চলছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/