সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / বিজিবি অভিযানে প্রাইভেট কারে ইয়াবা পাচারকালে কলেজ ছাত্রসহ দু’নারী আটক

বিজিবি অভিযানে প্রাইভেট কারে ইয়াবা পাচারকালে কলেজ ছাত্রসহ দু’নারী আটক

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

টেকনাফে ভিআইপি পন্থায় প্রাইভেট কারে করে ইয়াবা পাচারকালে কলেজ ছাত্রসহ দুই নারীকে আটক করেছে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি)।

এসময় প্রাইভেটকারের সীটের মধ্যে অভিনব পদ্ধতিতে ফিটিং অবস্থায় ৫ হাজার চারশত ৬০ পিস ইয়াবা উদ্ধার এবং প্রাইভেট কারটি জব্দ করেছে। ধৃতরা হচ্ছের টেকনাফ ডিগ্রী কলেজের ২০১৬-১৭ শিক্ষা বর্ষের ছাত্র ও সাবরাং সিকদার পাড়ার নুর আহাম্মদের পুত্র জসিম উদ্দিন (২২)। তবে ধৃত কলেজ ছাত্র বিজিবিকে তার পিতার নাম আজিনুর আহাম্মেদ উল্লেখ করেছে।

তার সাথে ধৃতরা হচ্ছে সাবরাং সিকদার পাড়ার আবদুল মোনাফের স্ত্রী ইয়াছমিন আক্তার (২৮) ও টেকনাফ পৌরসভার অলিয়াবাদের আবদুল গফুরের স্ত্রী সাবিনা আক্তার (২০)।

নিষিদ্ধ মাদক ইয়াবা বিক্রয়ের উদ্দেশ্যে নিজ দখলে রাখার অপরাধে তাদের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় মামলা দায়ের করে জব্দকৃত ইয়াবা ট্যাবলেট, প্রাইভেটকার (চট্ট মেট্ট- ১১-৭৭৭৫ ঘ), ৪টি মোবাইল ফোন ও নগদ-২২ হাজার ৬০ টাকা টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

টেকনাফ ২ ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ জামান চৌধুরী জানান, (৩১ মার্চ) শনিবার বিকাল আড়াইটার দিকে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ শীলখালী অস্থায়ী চেকপোষ্টের হাবিলদার মোঃ বাচ্চু মৃধার নেতৃত্বে অস্থায়ী চেকপোষ্টে যানবাহন তল্লাশী করছিল জওয়ানরা।

এসময় প্রাইভেটকারটি শীলখালী অস্থায়ী চেকপোষ্টে পৌঁছলে তল্লাশীকালীন সময় চালক ও যাত্রীদের জিজ্ঞাসাবাদকালে আচরণ সন্দেহজনক হওয়ায় বিজিবি সদস্য এবং উপস্থিত বেসামরিক মহিলা দ্বারা তাদের শরীর তল্লাশী করে প্রাইভেটকারের সীটের মধ্যে অভিনব পদ্ধতিতে ফিটিং অবস্থায় ২৮ টি প্যাকেট পাওয়া যায়। প্যাকেটগুলো খুলে গণনা করে ৫ হাজার ৪৬০ পিস পাওয়া যায়।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, ধৃত জসিম উদ্দিন টেকনাফ ডিগ্রী কলেজের ২০১৬-১৭ বর্ষের মানবিক বিভাগের ছাত্র। কিন্তু এবারের এইচ.এস.সি পরীক্ষার্থী হওয়ার কথা থাকলেও সে ফরম পূরণ করেনি বরং দীর্ঘদিন ধরে কলেজ ছাত্রের আড়ালে ইয়াবা ব্যবসায় জড়িত রয়েছে। প্রতিনিয়ত ভিআইপি পন্থায় নিজস্ব প্রাইভেট কার দিয়ে কলেজে আসা যাওয়া করতো।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক কলেজ ছাত্র জানায়, ইয়াবাসহ কলেজ ছাত্র আটক খুবই দুঃখজনক। এতে কলেজের বদনামের পাশাপাশি শিক্ষার্থীদের উপর প্রভাব পড়বে। এধরনের মুখোশধারী ছাত্রদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের প্রতি দাবী করেন।

খোঁজ নিয়ে আরো জানা গেছে, তার সাথে ধৃত মহিলা দুটি দূরসম্পর্কীয় ভাবী। একজন দশ হাজার টাকা দিয়ে ভাড়া করে প্রাইভেট কারে বসিয়ে ভিআইপি পন্থায় টেকনাফ থেকে কক্সবাজার যেত। সাথে নিয়ে যেত মাদক ইয়াবা ট্যাবলেট।

অবশেষে গত শনিবার বিজিবির জালে আটকা পড়ে এই জসিম ও ভাড়ায় যাওয়া ওই দুই নারী।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/