Home / প্রচ্ছদ / ক্রীড়া / বিপিএল শুরু ৫ জানুয়ারি

বিপিএল শুরু ৫ জানুয়ারি

আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএল’র ৬ষ্ঠ আসর। রোববার বিপিএল গভর্নিং কাউন্সিলের এক সভা শেষে কাউন্সিলের সদস্য ও বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস একথা জানিয়েছেন।

এসময় তিনি বলেন, ‘জাতীয় নির্বাচনের কারণে আমরা আগের নির্ধারিত সময়ে টুর্নামেন্ট শুরু করতে পারছি না। নতুন সূচি অনুযায়ী আগামী ৫ জানুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত হবে বিপিএল।’

তাছাড়া বিসিবি সভাপতি গত ১৮ এপ্রিল ঘোষণা দিয়েছিলেন আসন্ন বিপিএল আসরে কমছে বিদেশি ক্রিকেটারদের সংখ্যা। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যানের কণ্ঠেও আজ শোনা গেল বিসিবি প্রধানেরই সুর।

আসন্ন বিপিএলের ম্যাচগুলো ঢাকা ও চট্টগ্রামের পাশাপাশি সিলেটেও অনুষ্ঠিত হবে নিশ্চিত করার পাশাপাশি এবারের আসরে ফ্র্যাঞ্চাইজিগুলো দলে ৪জন করে পুরনো (গত আসরের) ক্রিকেটারকে দলে রাখতে পারবে বলেও জানান তিনি।

আসন্ন বিপিএলের আসরে একটি ফ্র্যাঞ্চাইজি মোট কতজন ক্রিকেটারকে দলে ভিড়াতে পারবে কিংবা আগের সাত দল থেকে বেড়ে আরও কোনো দল প্রতিযোগিতায় যুক্ত হবে কিনা এ প্রসঙ্গে এখনো পর্যন্ত চূড়ান্ত কোনো খবর পাওয়া যায়নি।

জাতীয় নির্বাচনের কারণে পূর্বনির্ধারিত সময়ে বিপিএল আয়োজন হচ্ছে না বলে আগেই জানিয়েছিলেন বিপিএলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

জাতীয় নির্বাচন হওয়ার কথা ডিসেম্বরে। দুই মাস আগেও নিরাপত্তার সমস্যা হওয়ার চেয়েও সংকট অন্য জায়গায়। বেশিরভাগ দলের পক্ষ থেকেই এসেছে আপত্তি। ফ্রঞ্চাইজি মালিকদের অনেকেই জাতীয় নির্বাচনে সরাসরি যুক্ত থাকায় তারা ওই সময়টায় খেলতে রাজি হচ্ছেন না বলেও জানা গিয়েছিলো।

২০১২ সালে প্রথম বিপিএলের আসর বসে। এপর মোট পাঁচ বার টুর্নামেন্টটি মাঠে গড়িয়েছে। প্রথম দুই আসরের শিরোপা উঠে ঢাকা গ্লাডিয়েটরসের হাতে। এরপরের বছর কুমিল্লা ভিক্টোরিয়ান্স জিতলেও চতুর্থ আসরের শিরোপা জয় করে ঢাকা ডায়নামাইটস। আর সবশেষ বিপিএলের শিরো ঘরে তুলে রংপুর রাইডার্স। পাঁচ বারের মধ্যে অধিনায়ক মাশরাফির হাতেই শিরোপা উঠেছে চার বার। আর বাকি একবার উঠেছে সাকিবের হাতে।

সূত্র:somoynews.tv;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা ক্রীড়া সংস্থার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে অবশেষে ২৫ সদস্যের ঈদগাঁও উপজেলা ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/