সাম্প্রতিক....
Home / জাতীয় / ভোট চলছে ৩ সিটিতে

ভোট চলছে ৩ সিটিতে

অপেক্ষার প্রহর শেষে বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার (৩০ জুলাই) সকাল আটটা থেকে একযোগে তিন সিটির মোট ৩৯৫টি কেন্দ্রে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এই তিনটি সিটি করপোরেশনে মোট ভোটার ৮ লাখ ৮২ হাজার ৩৬ জন। বিভিন্ন দল ও স্বতন্ত্র মিলিয়ে মেয়র প্রার্থী হিসেবে লড়ছেন ১৮ জন। কাউন্সিলর পদে সংরক্ষিত আসনসহ প্রার্থী হয়েছেন ৫২২ জন।

তিন সিটির মোট ২৫৭টিকে কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে বরিশাল সিটি করপোরেশনে ঝুঁকিপূর্ণ কেন্দ্রের সংখ্যা সবচেয়ে বেশি। এখানে মোট ১১২টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। সিলেট সিটি করপোরেশনে মোট ঝুঁকিপূর্ণ কেন্দ্র ৮০টি, রাজশাহী সিটি করপোরেশনে ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র ৬৫টি।

তিন সিটিতে আইনশৃঙ্খলা রক্ষায় ৪৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এর সঙ্গে কাজ করছে কয়েক হাজার পুলিশ, র্যাব, আনসারসহ সরকারের বিভিন্ন বাহিনী।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোটার সংখ্যা ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন। পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ৪৩৬, নারী ভোটার ১ লাখ ২০ হাজার ৭৩০ জন। ছয়জন প্রার্থী হয়েছেন মেয়র পদের জন্য। ভোটকেন্দ্র আছে ১২৩টি এবং ভোট কক্ষ ৭৫০টি।

সিলেট সিটি করপোরেশনে ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৫০ হাজার ২৮৮ জন ও পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ৪৪৪ জন। ১৩৪টি ভোটকেন্দ্রের ৯২৬টি ভোট কক্ষে ভোট চলছে। এখানে মেয়র প্রার্থী রয়েছেন সাতজন।

অন্যদিকে রাজশাহী সিটি করপোরেশেন মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। নারী ভোটার আছেন ১ লাখ ৬২ হাজার ৫৩ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৮৫ হাজার ৮৫ জন। এখানে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন।

এদিকে, তিন সিটি নির্বাচনে ১৪টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে। এরমধ্যে বরিশালের ১০টি, সিলেটের ২টি ও রাজশাহীর ২টি কেন্দ্র।

সূত্র:somoynews.tv;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/