সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / ভিনিৎসিয়ায় রাশিয়ার হামলা : শিশুসহ নিহত ২৩

ভিনিৎসিয়ায় রাশিয়ার হামলা : শিশুসহ নিহত ২৩

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2022/07/Ukraine-Attack.webp?resize=620%2C349&ssl=1
অনলাইন ডেস্ক :
ইউক্রেনের পশ্চিম-মধ্যের শহর ভিনিৎসিয়ায় রাশিয়া ক্ষেপণাস্ত্র হামলায় চালিয়েছে। এতে তিন শিশুসহ ২৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছে অন্তত শতাধিক মানুষ।

বৃহস্পতিবার (১৪ জুলাই) মধ্য ইউক্রেনের শহরটিতে এই হামলা ও হতাহতের এই ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

এই হামলাকে ‘প্রকাশ্য সন্ত্রাস’ বলে আখ্যায়িত করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি মস্কোর যুদ্ধাপরাধের জন্য ‘বিশেষ ট্রাইব্যুনাল’ গঠনের আকুতি জানিয়েছেন।

ইউরোপীয় কর্মকর্তাদের উদ্দেশ্যে এক ভাষণে প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, ‘(মধ্য ইউক্রেনের ভিনিৎসিয়া শহরে) আটটি রকেট দিয়ে হামলা চালানো হয়। এর মধ্যে দু’টি শহরের কেন্দ্রস্থলে আঘাত হেনেছে। এই হামলায় ২০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তিনজন শিশুও রয়েছে। এছাড়া সেখানে আরও বহু মানুষ আহত হয়েছেন।’

অবশ্য উদ্ধারকারীরা পরে জানান, রাশিয়ার এই হামলায় মৃতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে। এছাড়া আরও ৩৯ জনের সন্ধান পেতে উদ্ধার কাজ অব্যাহত রয়েছে বলেও জানানো হয়।

বার্তা সংস্থা এএফপি জানায়, জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস বলেছেন, তিনি এই হামলায় ‘শঙ্কিত’ হয়েছেন। এছাড়া ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) এই হামলাকে ‘নৃশংসতা’ বলে নিন্দা জানিয়েছে। এই হামলার জন্য উভয়েই (রাশিয়াকে) জবাবদিহিতার আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক আগ্রাসন শুরু করে রাশিয়া। ইউক্রেনের বেশ কিছু গুরুত্বপূর্ণ শহর এরই মধ্যে নিয়ন্ত্রণে নিয়েছে রাশিয়ার সেনাবাহিনী। দুই দেশের যুদ্ধে বিশ্বজুড়েই দেখা দিয়েছে নানান সংকট।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/