সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / ভূমি বিরোধের জের ধরে মিথ্যা মামলা

ভূমি বিরোধের জের ধরে মিথ্যা মামলা

 

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

লামায় এক প্রান্তিক কৃষকের জায়গা অবৈধভাবে জবরদখলের উদ্দেশ্যে মিথ্যা মামলা করে আইনী হয়রানী করার অভিযোগ করেছে ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন। হয়রানীমূলক সৃজিত মামলায় কাল্পনিক ঘটনা সাজিয়ে এই মামলা রুজু করা হয়েছে বলে জানায় কৃষক নুরুল আমিনের স্ত্রী হোসনে আরা বেগম।

সরজমিনে গিয়ে জানা গেছে, মামলার বাদী-বিবাদীরা প্রতিবেশী ও নিকটআত্মীয়। উভয়ে উপজেলার আজিজনগর ইউনিয়নের ৩০৭ নং চাম্বি মৌজার সালেয়াং পাড়ার বাসিন্দা। বিরোধপূর্ণ হোল্ডিং ৭৬১ এর মূল মালিক মামলার ১নং বিবাদী নুরুল আলম। মামলার বাদী জয়নাব বেগম (৪০) তার স্বামী মৃত ফরিদুল আলম উক্ত হোল্ডিং ৭৬১ ক্রয় করেছে বলে তার দায়েরকৃত লামা থানা মামলা নং ০১, তারিখ- ১ নভেম্বর  ২০১৭ইং এ উল্লেখ করে।

এবিষয়ে কৃষক নুরুল আমিনের স্ত্রী হোসনে আরা বেগম বলেন, আমার স্বামী উক্ত জায়গা বিক্রি করেনি। তারা মিথ্যা কাগজ বানিয়ে থানা পুলিশের সহায়তায় জোর করে উক্ত জায়গা দখল করতে চেষ্টা করছে। আমরা বাধা দিলে আমার পরিবারের ৬জনকে আসামী করে মিথ্যা মামলা করে। আমার বৃদ্ধ স্বামী নুরুল আলম (৬০)কে পুলিশ ধরে নিয়ে গেছে। পরিবারের সবাই এখন পলাতক। বর্তমানে আমি ও অন্যান্যরা অর্থ কষ্টে না খেয়ে আছি। আমরা গরীব মানুষ, মামলা চালানোর মত টাকা পয়সা নেই। কি করব বুঝতে পারছিনা। বৃদ্ধ স্বামীকে কিভাবে জেল থেকে বের করব জানিনা। বাদী জয়নাব বেগম মূলত ৪ একর জায়গার মালিক। জনৈক হোচন বানু থেকে তারা ৪ একর জায়গা ক্রয় করেছে। কিন্তু বাস্তবে তাদের দখলে জায়গা আছে প্রায় ৪০ একর। এখন আমার স্বামীর জায়গাও তারা দাবী করে। তারা মামলায় গাছ কাটা, ঘর পুড়ানো ও জিনিসপত্র চুরির হওয়ার যে কথা উল্লেখ করেছে তা আদৌ সত্য নয়। মূলত আমাদের মামলা করে দেওলিয়া করে উক্ত জায়গা দখলের পায়তারা করছে জয়নাব বেগম। আমরা উক্ত জায়গায় ৩৮ বছর যাবৎ বসবাস করছি।

কৃষক নুরুল আলমের প্রতিবেশী শাহ আলম, এজাহার মিয়া, নুরন্নাহার বেগম ও মো. জকরিয়া জানায়, গাছ কাটা, ঘর পুড়ানো ও মারামারির বিষয় সত্য নয়। মূলত বসতবাড়ির ১ একর জায়গা নিয়ে তাদের বিরোধ চলছে। জয়নাব বেগম ভুয়া কাগজ দেখিয়ে পার্শ্ববর্তী লোহাগাড়া উপজেলার ফারাংগা এলাকার জনৈক রহিম মেম্বার এর সহায়তায় অনেকের জায়গা জোর করে জবরদখল করে নিয়েছে। বিরোধীয় জায়গার মূল মালিক নুরুল আলম। উক্ত জায়গায় তারা প্রায় ৩৮ বছর যাবৎ বসবাস করছে। তাদের মধ্যে ভূমি বিরোধ নিয়ে একাধিক মামলা রয়েছে।

স্থানীয় ইউপি মেম্বার হারেচ মিয়া বলেন, বাদীর কাগজে উল্লেখিত ৪ একর জায়গা তার দখলে থাকা সত্তে¡ও বিবাদীর দখলীয় জায়গা হতে আরো ১ একর জায়গা জবরদখলের চেষ্টা করে। উক্ত চেষ্টায় বিফল হয়ে বাদী জয়নাব বেগম মিথ্যা ঘটনা সাজিয়ে বিবাদী নুরুল আলম সহ মোট ৬জনকে আসামী করে লামা থানায় মামলা দায়ের করে।

এ বিষয়ে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, বাদী জয়নাব বেগম গত ১ নভেম্বর লামা থানায় ৬জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। পুলিশ মামলাটি আমলে নিয়ে অভিযান চালিয়ে নুরুল আলম (৬০) নামে ১নং বিবাদীকে আটক করে। লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক আসামীকে জেল হাজতে প্রেরণ করে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/