সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / মহেশখালি লেখক উৎসব ও বই মেলায় রাষ্ট্রপতির সচিব

মহেশখালি লেখক উৎসব ও বই মেলায় রাষ্ট্রপতির সচিব

moheshkhali coxsbazar 20 11 2015নিজস্ব প্রতিনিধি, মহেশখালী:

২য় বারের মত মহেশখালি লেখক উৎসব ও বই মেলা মহেশখালীতে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হয়েছে। ২০ নভেম্বর সকাল ১০টা থেকে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত লেখক উৎসব ও বইমেলা উপজেলা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু জাতীয় সাহিত্য পরিষদের কেন্দ্রীয় সভাপতি সমাজবিজ্ঞানী, জাতীয় প্রতিবুদ্ধিজীবী পত্রিকার সম্পাদক সাদাত উল্লাহ খানের সভাপতিত্ব উৎসবে প্রধান অতিথি ছিলেন কবি ও কথা সাহিত্যিক এবং রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব ভূঁইয়া সফিকুল ইসলাম। অধ্যাপক আশীষ চক্রবর্তীর পরিচালনায় অনুষ্ঠিত লেখক উৎসব ও কবিতা মেলা উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট সিরাজুল মোস্তাফা।

অংশগ্রহণ করেন ভাষাসৈনিক ড. জসিম উদ্দিন আহমেদ, ড. ম.খ রেজাউল করিম, অতিরিক্ত জেলা প্রসাশক শেখ ফরিদ উদ্দীন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম, পৌর মেয়র আলহাজ মকছুদ মিয়া, ডা. নুরুল আমিন, মহেশখালী থানার দায়িত্বে থাকা ওসি দিদারুল ফেরদৌস, কবি ও অধ্যাপক সিরাজুল হক সিরাজ, কবি মানিক বৈরাগী, কবি আনোয়ারুর রহমান, অধ্যাপক সরওয়ার কামাল, অধ্যাপক আবু মো. জাফর সাদেক, কবি অধ্যাপক ও চলচ্চিত্রকার দিলদার হোছেন, কবি জিএম চন্দন, মিন্টু হক, সৈয়দ সাজ্জাদ আহমেদ, রাফেয়া আবেদীন, নাইম আহমেদ, অধ্যাপক সরওয়ার কামাল, কমরেড দিলীপ দাশ, শিল্পী লায়েক হায়দার, কবি প্রশান্ত মঙ্গল, আকলিমা আঁখি, নিলয় রফিক, কালাম আজাদ, সাকিব মাহমুদ, সাংবাদিকদের মাঝে উপস্থিত ছিলেন মোহাম্মদ শাহাব উদ্দিন, রমজান আলীসহ সমন্বয়ক আলতাজ ও জসিম প্রমুখ।

এসময় প্রধান অতিথি বলেন নিবিষ্ট পাঠ ও নির্ভেজাল সাহিত্য সৃষ্টির মাঝেই প্রকৃত সুখ নিহিত রয়েছে। আজ কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনির্সিটি এলাকায় মেলা ও উৎসবের ২য় দিনের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে। মেলার স্টলে বই বিক্রি ও কবি সাহিত্যিকদের আড্ডা ছিল চোখে পড়ার মত।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/