সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / মহেশখালীতে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের ত্রাণ ও নগদ টাকা বিতরণে ত্রাণমন্ত্রী মায়া

মহেশখালীতে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের ত্রাণ ও নগদ টাকা বিতরণে ত্রাণমন্ত্রী মায়া

মোহাম্মদ শাহাব উদ্দীন; মহেশখালী :

কক্সবাজার জেলা দ্বীপ উপজেলা মহেশখালীর কুতুবজোমে ঘূর্ণিঝড় মোরা’র তান্ডবে ক্ষতিগ্রস্তদের ত্রাণ, ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ কালে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি বলেছেন ঘূর্ণিঝড়ে প্রকৃত ক্ষতিগ্রস্তদের বাড়ি নির্মাণ করে দেওয়া হবে। সরকার সাগরে নিখোঁজ জেলেদের সর্বোচ্চ সহযোগীতা করে যাবে বলেও জানান।

তিনি আরো বলেন ক্ষতিগ্রস্তদের ক্ষতি কাটিয়ে না উঠা পর্যন্ত ক্ষতিগ্রস্তদের ত্রাণ সরবরাহ অব্যাহত থাকবে।

কুতুবজোম ইউনিয়ন পরিষদ মাঠে ৫জুন দুপুর ১২টায় মহেশখালী উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালামের সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ত্রাণ মন্ত্রী।

মহেশখালী উপজেলার ছাত্রলীগের সাবেক আহবায়নক এম আব্দু মন্নানের সঞ্চালয়নায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহেশখালী-কুতুবদিয়ার সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক। এ সময় তিনি বলেন, শেখ হাসিনার সরকার সব সময় জনগণের পাশে রয়েছে। এর ধারাবাহিকতায় ক্ষতিগ্রস্তদের সার্বিক সহায়তা করে যাবেন বলে জানান।

এছাড়াও বক্তব্য রাখেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ হোছাইন ইব্রাহীম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, উপজেলার প্রকল্প বাস্তবায়ন (পিআইও) কর্মকর্তা শফিউল আলম সাকিব, কুতুবজোমের চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন।

এছাড়াও উপস্থিত ছিলেন মাতারবাড়ীর চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ উল্লাহ, সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি রিদোয়ান রাসেল, স্থানীয় আওয়ামীগ, যুবলীগ, ছাত্রলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

অপরদিকে মহেশখালী পৌরসভার চরপাড়া স্থানীয় মাঠে মেরায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাউল বিতরণ করেন ত্রাণ মন্ত্রী মায়া।

উক্ত বিতরণ অনুষ্ঠানে পৌর মেয়র মকসুদ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণঅলয়ের সচিব শাহ কামাল এডিসি আবদুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী প্রমুখ।

মহেশখালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল আলম সাকিব বলেন, কুতুবজোমে মোরার তান্ডবে ক্ষতিগ্রস্ত ৪শ পরিবার কে ১০কেজি করে চাউল, ১শত পরিবারকে ১হাজার টাকা করে টাকা এবং ১০পরিবারকে ৩ হাজার টাকা ও এক বান করে ঢেউটিন বিতরণ এবং মহেশখালী পৌরসভাতে ১৪শ পরিবারকে ১০ কেজি করে চাউল ও নিখোঁজ জেলেদের পরিবারকে ১ বস্তা করে চাউল বিতরণ করা হয় বলে জানান।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/