সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / যারা আমাকে নিঃশেষ করতে চেয়েছিল, তারাই আজ নিঃশেষ হচ্ছে -এরশাদ

যারা আমাকে নিঃশেষ করতে চেয়েছিল, তারাই আজ নিঃশেষ হচ্ছে -এরশাদ

Ershad - Ajit Himu -20-12-2015 (news & 2pic) f1 (2)অজিত কুমার দাশ হিমু, কক্সভিউ:

আমি বিনা বিচারে ৬বছর কারা ভোগ করেছিলাম। যারা আমাকে কারাগারে দিয়ে নিঃশেষ করতে চেয়েছিল, আজ তারাই নিঃশেষ হওয়ার পথে বলে মন্তব্য করে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আমার স্ত্রী তো রাজনীতি করতো না, তাকে এবং আমার ছোট্ট সন্তানকেও জেলে পুরা থেকে রেহাই দেয়নি তারা।

তিনি আরও বলেন, পৌর নির্বাচন আওয়ামী লীগের জন্য অগ্নিপরীক্ষা ৩’শ বছরের ইতিহাস চুরমার করে আওয়ামী লীগ দলীয় প্রতীকে নির্বাচন প্রথা চালু করেছে। এ নির্বাচন তাদের জন্য অগ্নিপরীক্ষা।

২০ ডিসেম্বর রবিবার বিকালে জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এরশাদ বলেন, ‘আমি ৯বছর ক্ষমতায় ছিলাম। আমার সময়ে কোন মানুষ খুনের শিকার হয়নি। আমি ক্ষমতা ছাড়ার পর শত শত মানুষ খুন হয়েছে। প্রতিদিন গুম হচ্ছে। এর কোন বিচার হয়নি।

এরশাদ প্রশ্ন রেখে বলেন, যারা খুন হয়েছে তারা কি বাংলাদেশী নয়? তাদের রক্ত কি লাল ছিলনা? ‘নূর হুসেনের বুকে ‘গণতন্ত্র মুক্তি পাক লেখা ছিল।’ তাকে খুন করা হয়েছিল। এর বিচারও হয়নি। এখন হাজার হাজার মানুষ মরছে, কত মায়ের বুক খালী হচ্ছে তাদের কথাও কেউ বলে না।

সাবেক রাষ্ট্রপ্রধান এরশাদ বলেন, জাতীয় পার্টি হচ্ছে বাংলাদেশের গণমানুষের আস্থার প্রতীক। জনগণ জাতীয় পার্টির সরকার আবারো চায়। জনগণের আশার প্রতিফলন ঘটাতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

এরশাদের প্রায় ৩০ মিনিটের বক্তব্যে উঠে আসে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির কথাও।

দেশে আজ আইন শৃঙ্খলা পরিস্থিতি চরম অবনতির দিকে যাচ্ছে মন্তব্য করে এরশাদ বলেন, সাধারণ মানুষ তো দূরের কথা পুলিশরাও নিরাপদে নেই। আমরা মুসলমান, কুরআনে বিশ্বাস করি।

তিনি প্রশ্ন রেখে বলেন, আল­াহর বান্দাহদের কেন খুন করা হয়? মানুষ মেরে কোন দিন ক্ষমতায় টিকে থাকা যায়না। যারা মানুষ মেরে ক্ষমতায় থাকতে চায় জনগণ তাদের ক্ষমতায় থাকতে দেবেনা। দেশবাসী পরিবর্তন চায়। শান্তির জন্য জাতীয় পার্টির ক্ষমতায় সরকার বসাতে চাচ্ছে। জাতীর আশা পূরণে আমাদের ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে।

জেলা জাপার আহবায়ক হাজী মোহাম্মদ ইলিয়াছ এমপির সভাপতিত্বে সভায় এরশাদ আরো বলেন, আওয়ামী লীগের অধীনে নির্বাচন নিয়ে জাতির প্রচুর সন্দেহ-সংশয় রয়েছে। ইতোমধ্যে বিভিন্ন জায়গায় প্রার্থীদের হুমকি ধমকি দেয়া হচ্ছে। প্রতিদ্বন্দ্বীদের ওপর সরকার পক্ষের লোকজনের পক্ষ থেকে আক্রমণ করা হচ্ছে বলেও তিনি অভিযোগ করেন। এ নির্বাচন নিরপেক্ষ না হলে আওয়ামী লীগের করুন অবস্থা হবে বলেও তিনি মন্তব্য করেন। তবে আমরা আশা করতে পারি, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। কিন্তু আওয়ামী লীগের অধীনে নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে সন্দেহ আছে।

জেলা জাপার সম্মেলনকে সামনে রেখে গত তিনদিন ধরে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশাদ কক্সবাজার সফরে রয়েছেন। রবিবার কক্সবাজার জেলা জাতীয় পার্টির সম্মেলনে প্রধান অথিতির বক্তব্য রাখা ছাড়াও দল গুছানো কাজে এবং কক্সবাজারের সাগরে পাড়ের পাঁচ তারকা হোটেল সী পার্লে অবকাশ কাটিয়েছেন তিনি।

কক্সবাজার সাংস্কৃতি কেন্দ্র মিলনায়তনে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পানি সম্পদমন্ত্রী ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম-মহাসচিব এডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া, জেলা মহিলা পার্টির সভানেত্রী খুরশেদ আরা হক এমপি।

জেলা জাপার সাধারণ সম্পাদক এডভোকেট মুহাম্মদ তারেকের পরিচালনায় সম্মেলনে বক্তব্য রাখেন জেলা জাপার সাবেক সভাপতি আলহাজ্ব কবির আহমদ সওদাগর, জাপা নেতা মুফিজুর রহমান মুফিজ, মেহেরুজ্জামান, মুশাররফ হোসেন দুলাল, কামাল উদ্দিন, আলহাজ্ব রুহুল আমিন সিকদার, ছাত্রসমাজ নেতা কামাল উদ্দিন কামাল প্রমূখ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/