সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / যুক্তরাষ্ট্রে স্কুলে ঢুকে বন্দুক হামলা, হতাহত ১০

যুক্তরাষ্ট্রে স্কুলে ঢুকে বন্দুক হামলা, হতাহত ১০

অনলাইন ডেস্ক :

মার্কিন যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইস শহরের একটি হাই স্কুলে বন্দুকধারীর গুলিতে ২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৭ জন। পরে পুলিশের গুলিতে হামলাকারীও প্রাণ হারিয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) এক প্রতিবেদনে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এই তথ্য জানিয়েছে।

এর আগে, সোমবার (২৪ অক্টোবর) সেন্ট লুইসের সেন্ট্রাল ভিজ্যুয়াল অ্যান্ড পারফর্মিং আর্টস উচ্চ বিদ্যালয়ে এই হামলা চালানো হয়। নিহতদের মধ্যে একজন নারী ও অপরজন কিশোরী।

স্কুল কর্তৃপক্ষ বলছে, বন্দুকধারীকে দ্রুত আটকাতে সক্ষম হয়েছে পুলিশ। সন্দেহভাজন হামলাকারীর বয়স ১৯ বছর। সে ওই স্কুলের সাবেক শিক্ষার্থী। পুলিশের সঙ্গে গোলাগুলিতে হামলাকারীও নিহত হয়।

পুলিশ জানিয়েছে, ফোন পেয়ে ৪ মিনিটের মধ্যে স্কুলে পৌঁছায় পুলিশ। বন্দুকধারীকে খুঁজে পেতে তাদের ৮ মিনিট সময় লাগে। দুই মিনিটের ‘বন্দুকযুদ্ধে’ সন্দেহভাজন ব্যক্তি মারা যায়। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা না গেলেও পুলিশ বলছে, আহত অবস্থায় হাসপাতালে নিলে মারা যান ৬১ বছরের এক নারী এবং ১৬ বছরের এক কিশোরী ঘটনাস্থলেই নিহত হয়।

শহরটির পুলিশ কমিশনার মাইকেল স্যাক জানান, হামলার খবরে শিক্ষার্থীরা আতঙ্কে ছোটাছুটি করতে থাকে। পরিস্থিতি দেখে স্কুলের কর্মীরা দ্রুত পুলিশকে বিষয়টি জানান। বন্দুকধারীর কাছে শতাধিক বুলেট ছিল। তার কাছে যা প্রায় এক ডজন উচ্চ-ক্ষমতার ম্যাগাজিনে সেসব সাজানো ছিল। পরিস্থিতি আরও খারাপ হতে পারতো।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা ও এতে প্রাণহানির ঘটনা কিছুতেই থামছে না। হাসপাতাল, মেডিকেল সেন্টার, স্কুল, রেল স্টেশনের মতো জায়গাগুলোতেও প্রায়ই হামলার ঘটনা ঘটছে। গত মে মাসে টেক্সাসে একটি স্কুলে ভয়াবহ হামলায় নিহত হয় ১৯ শিশু শিক্ষার্থীসহ ২১ জন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ইসলামাবাদে বাস-মাইক্রোবাসের সংঘর্ষে প্রাণ গেল ২ : আহত ৮

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/