সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / রূপচর্চায় চা, কফি

রূপচর্চায় চা, কফি

coffie

সকাল সকাল এক কাপ চা বা কফি। এক চুমুকেই আলসেমি দূর। তবে শুধুমাত্র পানীয় হিসেবেই নয়, ত্বক ও চুলের পরিচর্যাতেও এগুলো সমান উপযোগী। ভারতীয় একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে জেনে নিন, রূপচর্চায় চা ও কফির কিছু ব্যবহার।

* ‌কফিতে ক্যাফেইন থাকে। যা চোখের নিচের কালি দূর করে। এক চামচ কফি গুঁড়োর সঙ্গে একটু মধু এবং পানি মেশান। চোখের নিচে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন।

* বলিরেখা নিয়ে দুশ্চিন্তায় ভুগছেন?‌ চিন্তা নেই। এক চামচ কফির সঙ্গে দুই-চার ফোঁটা অলিভ অয়েল মেশান। মিশ্রণটি মুখে ও গলায় লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর ধুয়ে নিন। ত্বক সুস্থ ও টানটান থাকবে।

* কফিতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান রয়েছে। যা চুলের জেল্লা বাড়ায়। গরম পানিতে কফি গুলে নিন। ঠান্ডা হলে চুলে লাগান। ২০ মিনিট রেখে বিয়ার বা অ্যাপল সিডার দিয়ে চুল ধুয়ে নিন। তারপর হাল্কা গরম পানি দিয়ে শ্যাম্পু করুন।

* ওজন কমানোর পাশাপাশি ত্বকের ঔজ্বল্য বাড়াতেও কাজে লাগে গ্রিন টি। গরম পানিতে ফুটিয়ে গ্রিন টি বানিয়ে নিন। ঠান্ডা হলে চোখ বন্ধ করে মুখে ঝাপটা দিন। কিছুক্ষণ রেখে মুখ ধুয়ে নিন। চড়া রোদে বের হলেও ত্বকের ক্ষতি হবে না।

* খুশকির সমস্যা রয়েছে?‌ গ্রিন টি দিয়ে চুলের গোড়া ম্যাসাজ করুন। ১০ মিনিট রেখে ধুয়ে নিন। সপ্তাহে দুই-তিন দিন করলেই সুফল পাবেন।

সূত্র:risingbd.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/