সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / তথ্য ও প্রযুক্তি / লামায় “উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের” শুভ উদ্বোধন

লামায় “উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের” শুভ উদ্বোধন

উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের উদ্বোধন অনুষ্ঠানে লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি।

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :
লামায় “উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের” শুভ উদ্বোধন করা হয়েছে। রোববার (২৫ আগস্ট) বেলা ১১টায় লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের ৩য় তলায় ক্লাবের উদ্বোধন করেন লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি।

বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধিনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর এর সহযোগিতায় এবং লামা উপজেলা প্রশাসনের আয়োজন বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবটি করা হয়েছে।

উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখছেন লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিলকী রাণী দাশ, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মহিউদ্দিন সাঈদী, সহকারী শিক্ষক জাহানারা বেগম, ফরহাদ হায়দার সিদ্দিকী সহ প্রমূখ। এছাড়া অন্যান্য শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন।

উপজেলা নির্বাহী অফিসার বলেন, উপজেলা পর্যায়ের জনসাধারণকে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে সচেতন ও জনপ্রিয় করে গড়ে তোলা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে বাস্তব ধারনা প্রদান, কৃষি-স্বাস্থ্য সহ দৈনন্দিন জীবনে বিজ্ঞান ব্যবহারে উৎসাহ, শিশু-কিশোর-তরুণসহ উদ্যোগী সকলকে বিজ্ঞান ও প্রযুক্তিধর্মী উদ্ভাবনীমূলক কাজে সার্বিক সহযোগিতা, বিজ্ঞান মেলা, বিজ্ঞান প্রদশর্নী, বিজ্ঞান বিষয়ক চলচ্চিত্র প্রদশর্নী এবং বিতর্ক প্রতিযোগিতার আয়োজন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে কৃতি ব্যক্তিদের পুরস্কৃত করা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে আলোচনা ও প্রকাশনার ব্যবস্থা করা, স্থানীয় পর্যায়ে জাদুঘর, বিজ্ঞান গবেষণাগার ও লাইব্রেরী প্রতিষ্ঠা, মহাকাশ বিষয়ে জনসাধারণের আগ্রহ ও উদ্দীপনা সৃষ্টি, বিজ্ঞান ও প্রযুক্তি ভিত্তিক উন্নয়নে সেবামূলক প্রকল্প প্রণয়ন করতে এই ক্লাবের সৃষ্টি করা হয়েছে। তিনি সবাইকে বিজ্ঞানের সুফল গ্রহণ ও বিজ্ঞানের অপব্যবহার রোধে এগিয়ে আসতে অনুরোধ করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

http://coxview.com/wp-content/uploads/2018/10/High-Court.jpg

পুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়: হাইকোর্ট

ফাইল ফটো অনলাইন ডেস্ক : রমজান মাসে স্কুল খোলা রাখার সরকারি সিদ্ধান্ত দুই মাসের জন্য ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/