সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / প্রাকৃতিক ও পরিবেশ / লামায় পাহাড় কাটার দায়ে ৩ ব্রিকফিল্ডকে জরিমানা

লামায় পাহাড় কাটার দায়ে ৩ ব্রিকফিল্ডকে জরিমানা

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

বান্দরবানের লামার ফাইতং এলাকায় অবাধে পাহাড় কাটার দায়ে তিন ব্রিকফিল্ডকে জরিমানা করা হয়েছে। বুধবার (৬ জুন) ফাইতং ইউনিয়নের বিভিন্ন স্থানে অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটাসমূহে পাহাড় কেটে মাটি ভরাট করার দায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি।

উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায়, ২০১৩ সালের ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইনের আওতায় তিনটি ইটভাটা মালিক মোঃ খায়ের উদ্দিন, পিং-আবুল কাশেম, সাং- পাগলি পাড়া কে ৫০ হাজার, মোঃ ইয়াছির আরাফাত, পিং-এনামুল হক, সাং- কাকারা কে ৩০ হাজার ও মোঃ গিয়াস উদ্দিন, পিং-মো কামাল উদ্দিন, সাং চকরিয়াকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ব্রিকফিল্ড সংশ্লিষ্ট সকলকে পরিবেশ সংরক্ষণ আইন যথাযথ পরিপালনের নির্দেশ প্রদান করেন। অন্যথায় আরো কঠোর আইনের প্রয়োগ করা হবে তিনি জানান।

প্রসঙ্গত, লামা উপজেলার ফাইতং এলাকায় ৫ কিলোমিটারের মধ্যে ২৪টি অবৈধ ব্রিকফিল্ড গড়ে উঠেছে। যারা গত বছর ২ শতের অধিক পাহাড় কেটে শেষ করেছে। সামনের মৌসুমকে লক্ষ্য করে এবছর আবারো ২ শতাধিক পাহাড় কাটার পরিকল্পনা নিয়ে ব্রিকফিল্ড গুলো কাজ করছে বলে স্থানীয়রা জানায়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/