সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / লামায় রিক্সা চালকের স্মারকলিপি ও বিদ্যুৎ অফিস ঘেরাও

লামায় রিক্সা চালকের স্মারকলিপি ও বিদ্যুৎ অফিস ঘেরাও

লামায় রিক্সা চালকের স্মারকলিপি ও বিদ্যুৎ অফিস ঘেরাও

লামায় রিক্সা চালকের স্মারকলিপি ও বিদ্যুৎ অফিস ঘেরাও

মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান :

বান্দরবানের লামায় ব্যাটারী চালিত সকল ইজিবাইক, অটো রিক্সা ও টমটম বন্ধের দাবীতে পায়ে চালিত রিক্সা (বাংলা রিক্সা) চালকরা স্মারকলিপি ও অনশন ধর্মঘট সহ শান্তিপূর্ণ ভাবে বিদ্যুৎ অফিস ঘেরাও কর্মসূচী পালন করে।

২৭ অক্টোবর মঙ্গলবার সকাল থেকে রিক্সা চলাচল বন্ধ রেখে বেলা ১২ টায় লামা উপজেলা পরিষদের সামনে অনশন ধর্মঘট করে ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্মারকলিপি প্রদান করে লামার সকল রিক্সা চালকের পক্ষে রিক্সা চালক সমবায় সমিতি। উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে বান্দরবান জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনায় স্মারকলিপি প্রদান করেন সভাপতি মোঃ ছালাহ উদ্দিন ও সাধারণ সম্পাদক মোঃ ইমাম উদ্দিন ওহাব।

বাংলা রিক্সা চালক সমবায় সমিতির সভাপতি মোঃ ছালাহ উদ্দিন বলেন ও সাধারণ সম্পাদক মোঃ ইমাম উদ্দিন ওহাব বলেন, ব্যাটারী চালিত রিক্সা ও টমটমের কারণে লামা শহরের প্রায় ৪শতাধিক পায়ে চালিত রিক্সা চালক না খেয়ে মরতে বসেছে। সারাদিন রিক্সা চালিয়ে মালিকের ভাড়া উঠানো যায়না, কিভাবে সংসার চলবে? তাছাড়া বিদ্যুৎ অপচয় ও ঘাটতির অন্যতম কারণ এই ব্যাটারী চালিত রিক্সা ও টমটম। এমন অবস্থায় প্রশাসনের পদক্ষেপে ব্যাটারী চালিত ইজি বাইক ও বিদ্যুৎ দিয়ে চার্জের দোকান বন্ধের দাবী জানায় তারা। তিনি আরো বলেন, ১৯৮৪ সাল থেকে সমবায় মন্ত্রনালয়ের অধিনস্থ বান্রবান জেলা হইতে রেজিষ্ট্রেশন প্রাপ্ত হয়ে বিধি নিষেধ মেনে চলে এবং লামা পৌরসভা থেকে লাইসেন্স গ্রহন করে এবং রাস্তায় রিক্সা চালনার রাজস্ব দিয়ে আমরা রিক্সা চালিয়ে আসছি। এই যান গুলোর উপর সরকারের নিষেধাজ্ঞা থাকা সত্বে ও চার্জের অটোযান গুলো সরকারের কোন রকম লাইসেন্স ও রাজস্ব নাদিয়ে রাস্তায় কাদের ইশারায় চলে? আমরা এ ধরনের সকলযান বন্ধের দাবী জানাচ্ছি বান্দরবান জেলা প্রশাসক কাছে।

এদিকে সকাল থেকে রিক্সা চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ।

স্মারকলিপি গ্রহণকালে লামা উপজেলা নিবার্হী কর্মকর্তা খালেদ মাহমুদ বলেন, দ্রুত বিষয়টি নিয়ে বান্দরবানের জেলা প্রশাসকের সাথে আলোচনা করে সমাধান করা হবে। সে পর্যন্ত সকলকে শান্তিপূর্ণ অবস্থানে থাকার অনুরোধ করেন তিনি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/