সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামায় ১২টি ম্রো পরিবার আগুনে পুড়ে ছাই

লামায় ১২টি ম্রো পরিবার আগুনে পুড়ে ছাই

ফাইল ফটো

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

লামার দূর্গম পাহাড়ি এলাকায় ১২টি ম্রো পরিবার আগুনে পুড়ে গেছে। উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের নাইক্ষ্যং মৌজার রেংয়ং পাড়ায় শনিবার দুপুরে এই ঘটনা ঘটে। সব হারিয়ে এখন খোলা আকাশের নিচে সময় কাটছে ভুক্তভোগী ১২ পরিবারের মানুষ। যাদের বেশিরভাগই নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ।

উপজেলা সদর হতে ক্ষতিগ্রস্ত পাড়াটি প্রায় ৩২ কিলোমিটার ভিতরে দূর্গম পাহাড়ি এলাকা হওয়ায় খবরটি পেতে দেরি হয়েছে বলে জানান ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা।

ক্ষতিগ্রস্তদের বরাত দিয়ে তিনি আরো বলেন, প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ১৮ লক্ষ টাকা বলে ধারনা করা হচ্ছে। অত্যান্ত দূর্গম এলাকা হওয়ায় এখনো কোন প্রকার ত্রাণ সহায়তা পাঠানো সম্ভব হয়নি বলে জানা গেছে।

আগুনে পুড়ে যাওয়া পরিবার গুলো হল, ইয়াংরিং ম্রো, মাংক্রাত ম্রো, মাংপা ম্রো, ওই ওয়াই ম্রো, তুই তুই ম্রো, মেন ওয়াই ম্রো, মেনথক ম্রো, নিয়াপুন ম্রো, মেনলক ম্রো, লেংপুং ম্রো, ভানয়াং ম্রো ও মেনকিং ম্রো।

ক্ষতিগ্রস্ত ইয়াংরিং ম্রো বলেন, মুহুর্তের আগুনে সব কিছু পুড়ে শেষ হয়ে গেল। যে ঘর পুড়ে ছাই হয়ে গেছে সেটি আবার কবে গড়তে পারব তা জানা নেই কারো।

ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার নুর-এ জান্নাত রুমি বলেন, অসহায় পরিবারগুলোর জন্য জেলা প্রশাসনের আপদকালীন তহবিল হতে দ্রুত ত্রাণ সহায়তা প্রেরণ করা হবে। তারা যেন পুণরায় ঘর নির্মাণ করতে পারে সে ব্যাপারেও আমরা সহায়তা করব।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/