সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / তথ্য ও প্রযুক্তি / লামায় ২টি শেখ রাসেল ডিজিটাল ল্যাব উদ্বোধন

লামায় ২টি শেখ রাসেল ডিজিটাল ল্যাব উদ্বোধন

Rafiq -lama 13.08.16 news 2pic f1 (1)

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

লামায় ২টি শিক্ষা প্রতিষ্ঠানে ‘শেখ রাসেল কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাবের’ উদ্বোধন করা হয়েছে। ১৩ আগষ্ট শনিবার এই উদ্বোধন কাজে সার্বিক তদারকি করেন লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ।

জানা গেছে, সারাদেশে স্কুল-কলেজ গুলোতে স্থাপন করা হয়েছে ২০০১টি ডিজিটাল ল্যাব। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের নামে নামকরণ করা এসব কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাবে প্রযুক্তির হালনাগাদ সব সুযোগ সুবিধা রাখা হয়েছে। শনিবার গণভবন হতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৯৮ কোটি ৯৮ লাখ টাকা বাজেটের ‘শেখ রাসেল কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাব স্থাপন’ প্রকল্প নির্ধারিত মেয়াদেই বাস্তবায়ন করা হয়। এরই ধারাবাহিকতায় লামা উপজেলায় লামা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা ও গজালিয়া উচ্চ বিদ্যালয় ২টি ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়। আইটির ছোঁয়া পেয়ে আনন্দে আত্মহারা কোমলমতি শিক্ষার্থীরা।

লামা ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় ডিজিটাল ল্যাব উদ্বোধনে প্রধান অতিথি ছিলেন, একাডেমিক সুপারভাইজার রাশেদুল হাসান মো. মহিউদ্দিন। অধ্যক্ষ মাওলানা জাফর উল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল আবু তৈয়ব, ইংরেজী প্রভাষক এম. তমিজ উদ্দিন, মো. ফারুক হোসেন, মোহাম্মদ শামছুদ্দোহা সহ প্রমূখ। একই সময় গজালিয়া উচ্চ বিদ্যালয়েও ডিজিটাল ল্যাবের উদ্বোধন করা হয়েছে।

লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ বলেন, সামাজিক মাধ্যমের জন্য কনটেন্ট উন্নয়ন, অনলাইনে নিরাপদ তথ্য ও সেবা প্রদান, আইটি (তথ্য-প্রযুক্তি) সার্ভিস ব্যবস্থাপনা এবং মোবাইল অ্যাপ্লিকেশনস তৈরিসহ ডিজিটাল প্রযুক্তি সম্পর্কিত বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে এই ল্যাবে। তথ্য প্রযুক্তিতে এটি সরকারের আরেকটি বড় অর্জন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/