সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / লামা পৌরসভায় বহিরাগতদের আনাগোনা বেড়েছে

লামা পৌরসভায় বহিরাগতদের আনাগোনা বেড়েছে

Shadow - 2 (a)মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

আগামীকাল বুধবার লামা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে লামা পৌর এলাকায় চকরিয়া, কক্সবাজার ও লোহাগাড়ার উপজেলার বহিরাগতদের আনাগোনা বেড়েছে। এদের মধ্যে অনেকে খুনি, মামলার পলাতক আসামী ও রোহিঙ্গা সন্ত্রাসী।

জানা গেছে, লামা পৌরসভার ৭নং ওয়ার্ডে মধুঝিরি মার্মা মাষ্টার পাড়ায় বহিরাগত অনেক উপজাতি বেড়াতে আসার বাহানা দেখিয়ে অবস্থান করছে। লামা পৌরসভার ২নং ওয়ার্ড সীমান্তবর্তী চকরিয়া উপজেলার বমু বিলছড়ি মাইজ পাড়া এলাকায় জনৈক মাষ্টার ও মেম্বার এর বাড়িতে শতাধিক বহিরাগত লোকজন অবস্থান করছে বলে এলাকাবাসী জানায়।

অপরদিকে লামা পৌর শহরের আবাসিক হোটেল ও গেষ্ট হাউজগুলোতে পর্যটক সেজে আসা বহিরাগত লোকজন বর্ডার ভেসে অবস্থান করছে। যাদের অনেককে রাতের বেলায় লামা পৌর শহরের অলিগলি ও গ্রামে গঞ্জে ঘুরে বেড়াতে দেখা যায়। হঠাৎ করে পৌর শহরের বহিরাগত ও অপরিচিত লোকজনের আনাগোনা বেড়ে যাওয়ায় স্থানীয় লোকজন ও ভোটারদের মাঝে আতংক দেখা দিয়েছে।

বিষয়টি নিয়ে লামা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল হোসেন বলেন, আমাদের কাছে এধরনের কোন তথ্য নাই। তবে বহিরাগত লোক যেন পৌর এলাকায় প্রবেশ করতে না পারে সে জন্য ইতিমধ্যে চেকপোষ্ট বসানো হযেছে।

লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ বলেন, নির্বাচনী এলাকায় বহিরাগত লোকজন থাকার সুযোগ নেই। র‌্যার, পুলিশ ও বিজিবিকে নির্দেশ দেওয়া আছে যদি বহিরাগত কোন ব্যাক্তি থেকে থাকে তাদেরকে গ্রেফতার করা হবে।

উল্লেখ্য, এবারের লামা পৌর নির্বাচনে মেয়র কাউন্সিলর সহ মোট ৪৫জন প্রার্থী নিয়ে ৯টি কেন্দ্রে ৩৯টি বুথে ১১ হাজার ৪৪৯ জন ভোটার ভোট দেবে। পৌর নির্বাচনের ২নং ও ৬নং ওয়ার্ড কেন্দ্র ২টি পরিবর্তন নিয়ে নানান জল্পনা কল্পনা চলছে এলাকায়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/