সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / প্রাকৃতিক ও পরিবেশ / শহরের সৈকত পাড়ায় পাহাড় কেটে সরকারি জমি ও নানা দখল

শহরের সৈকত পাড়ায় পাহাড় কেটে সরকারি জমি ও নানা দখল


নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজার শহরের সৈকত পাড়া বন বিভাগ অফিস সংলগ্ন এলাকায় পাহাড় কেটে সরকারি জমি দখল করছে বহু অপরাধের হোতা সাজিম ও তার মা ইয়াসমিন আক্তার। সরকারি জমি দখলের পাশাপাশি বহু বছরের পুরানো নালা দখল করে সীমানা দেয়াল নির্মাণ করা হচ্ছে। এতে জলাবদ্ধতা ও দূষণের কবলে পড়েছে এলাকাবাসী। জেলা প্রশাসকের নিকট এমন অভিযোগ করেছেন ভুক্তভোগী এলাকাবাসী।

অভিযোগে বলা হয় শহরের ১২ নং ওয়াডের সৈকত পাড়ায় বসবাসকারী বধু অপকর্মের হোতা সাজিম ও তার মা ইয়াসমিন আক্তার প্রকাশ মক্কি রানী।

এলাকার সামাজিক পরিবেশ নষ্ট করছে তেমনি নষ্ট করছে প্রকৃতি পরিবেশ। প্রতিনিয়ত পাহাড় কেটে সরকারি জমি দখল করছে। অন্যদিকে নালা দখল করে সীমানা দেয়াল নির্মাণ করছে। এতে সরকারি খাস পাহাড়ের পানি চলাচল বন্ধ হয় জলাবদ্ধতা সৃষ্টি হবে। একইভাবে মারাত্মকভাবে দূষিত হবে এলাকার পরিবেশ। অভিযোগ রয়েছে এতে মোটা অংকের টাকা নিয়ে সহযোগিতা করছে কলাতলী বিট অফিসার ও বাগান মালী কাউসার।

অভিযোগকারী আব্দুল মালেক, নুরুল হক, নুরুল আলম, সারোয়ার কমান্ডার সহ অনেক অভিযোগকারি জানান, পাহাড় কাটা ও নানার দখল করার কারণে এলাকার ৫০০ পরিবার সীমাহীন দুর্ভোগের শিকার হবে। তারা এই ব্যাপারে দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমদ কারাগারে

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নের নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান রফিক আহমদকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/