সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / শাপলাপুরে র‌্যাব-৭ অভিযানে বিপুল পরিমান অস্ত্র উদ্ধার : আটক ৩

শাপলাপুরে র‌্যাব-৭ অভিযানে বিপুল পরিমান অস্ত্র উদ্ধার : আটক ৩

অজিত কুমার দাশ হিমু; কক্সভিউ :

কক্সবাজার জেলার দ্বীপ উপজেলা মহেশখালীর শাপলাপুরে অভিযান চালিয়ে বিপুল পরিমান আগ্নেয়াস্ত্র উদ্ধার ও ৩জনকে আটক করেছে র‌্যাব-৭। ২০জুন দিবাগত রাত ১ টার দিকে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় আটক করা হয় ৩জন অস্ত্র ব্যবসায়ীকে। তাদের দেয়া তথ্যমতে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো  ফকিরখালী পাড়ার নুর আহম্মেদ ছেলে ১। মোঃ হাবিবুর রহমান (৩২), বাড়িয়াছড়ির মৃত নুরুল আফছার এর ছেলে ২। মোঃ নাসির উদ্দিন (৩০), উত্তর নলাবিলার আজিজুল হক এর ছেলে ৩। শহিদুল ইসলাম (২৪)। তাদেরকে মহেশখালী থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৭ সিপিসি-২ কক্সবাজার কোম্পানী কমান্ডার মেজর মোঃ রুহুল আমিন জানান, কক্সবাজার জেলার মহেশখালী থানাধীন শাপলাপুর এলাকায় কিছুসংখ্যক অস্ত্র ব্যবসায়ীরা আগ্নেয়াস্ত্র ক্রয়-বিক্রয় করার লক্ষে অবৈধ অস্ত্রসহ অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের একটি চৌকষ আভিযানিক দল অভিযান পরিচালনা করে ৩জন চিহ্নিত অস্ত্র ব্যবসায়ীকে আটক করতে সক্ষম হয়। পরে তাদের দেয়া তথ্য মতে স্থানীয় সাক্ষীদের উপস্থিতিতে এনামুল হকের বসতবাড়ীর পূর্বদিকের দোচালা গোয়ালঘরের ভিতরে খড়কুটার মধ্যে তল্লাসী করে ১৩ টি ওয়ান শুটারগান, .১২ বোর শর্ট গানের গুলি-২২ টি, ৫.৫ মিমি/২২ গুলি ৪০৮টি এবং নগদ ২৩ হাজার টাকা উদ্ধার করা হয়।

পাশাপাশি আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে উক্ত অবৈধ অস্ত্র বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ করার কথা স্বীকার করে। পরবর্তীতে আটককৃত অস্ত্র ব্যবসায়ীদের বিরুদ্ধে উদ্ধারকৃত অস্ত্র সংক্রান্তে অস্ত্র আইনে মামলা দায়েরেরসহ আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য মহেশখালী থানায় হস্তান্তর করা হয়।

স্থানীয়রা জানান, অস্ত্রধারী সন্ত্রাসী ডাকাতি, লবন চাষীদের নিকট হতে চাঁদা আদায়, মাছের ঘের হতে চাঁদাবাজি ও বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে থাকে। এলাকার জনসাধারনের মনে আতংক সৃষ্টি করার জন্য এবং প্রভাব বিস্তারের লক্ষ্যে তারা সর্বদা অবৈধ অস্ত্র মজুদ রাখে।

উল্লেখ্য যে, বাংলাদেশ আমার অহংকার, এই স্লোগান নিয়ে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই জঙ্গী, সন্ত্রাসী, অবৈধ অস্ত্রধারী, মাদক ব্যবসায়ী, ছিনতাইকারীসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতারে অগ্রনী ভূমিকা পালন করে আসছে।

কক্সবাজার জেলা ভৌগলিক ও অর্থনৈতিকভাবে দেশের একটি অতি গুরুত্বপূর্ণ স্থান হওয়ায় এ জেলায় দুষ্কৃতিকারীরা অবৈধ অস্ত্র, সন্ত্রাস, মাদক, চোরাচালান, অপহরণ এবং অন্যান্য বিভিন্ন অপরাধ সংঘটিত করার চেষ্টা করে। র‌্যাব-৭ এই অঞ্চলের আইন-শৃঙ্খলা রক্ষা এবং শান্তি প্রতিষ্ঠায় সর্বদা সচেষ্ট রয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/workshop-Kamal-15-5-2024.jpeg

রামুতে সিডিডি প্রকল্পের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

কামাল শিশির; রামু : ১৪ মে, বুধবার সকাল ১১ টায় রামু উপজেলা পরিষদ হিমছড়ি হল ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/