সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / শীঘ্রই যৌথ অভিযান : রাস্তায় কোন অবৈধ টমটম থাকবে না : জুন মাসে বাতিল হচ্ছে এক হাজার টমটম লাইসেন্স

শীঘ্রই যৌথ অভিযান : রাস্তায় কোন অবৈধ টমটম থাকবে না : জুন মাসে বাতিল হচ্ছে এক হাজার টমটম লাইসেন্স

 Tomtom - 4

দীপক শর্মা দীপু, কক্সভিউ :

লাইসেন্সবিহীন কোন টমটম কক্সবাজার পৌরশহরে চলাচল করতে পারবে না। কক্সবাজার পৌরসভা কর্তৃক আড়াই হাজার লাইসেন্স এর মধ্যে এক হাজার লাইসেন্স নবায়ন না করে বাতিল করা হবে আগামি জুন মাসের শুরুতে। ফলে জুন মাস থেকে শহরে শুধু নতুন দেয়া দেড় হাজার লাইসেন্সধারী টমটম চলাচলের সুযোগ পাবে। এতে করে শহরের যানজট নিরসন হবে। মানুষ স্বস্তি পাবে। পবিত্র মাহে রমজান উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত হয়। জেলা প্রশাসক মোঃ আলী হোসনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বলা হয়, টমটমের কারণে শহরে ৭০ ভাগ দুর্ঘটনা ঘটছে। টমটমের চালক ও যাত্রীবেশে কিছু ছিনতাইকারী প্রতিনিয়ত ছিনতাই করছে। শহরে যানজটের প্রধান কারণ হচ্ছে অতিরিক্ত টমটম চলাচল। টমটম নিয়ন্ত্রণ ও শৃঙ্খলায় আনতে না পারলে অপরাধ যেমন বাড়বে তেমনি জনজীবন দুর্বিসহ হয়ে উঠবে। রমজান মাসে এর ভয়াবহতা বেড়ে যাবে।

১৬ মে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় আরো বলা হয়, প্রতিবছর দ্রব্য সামগ্রীর দাম নিয়ন্ত্রণ রাখার সিদ্ধান্ত হলেও কিছু অসাধু ব্যবসায়ী তা মানে না। বড় বাজারে পশু জবাই ও বিক্রি করার শেডটি দখল করে স্কুল পরিচালনা করা হচ্ছে। এ বিষয়ে সভায় তদন্ত করার সিদ্ধান্ত হয়। এতে বক্তব্য জাতীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা আ’লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, এডিসি আনোয়ারুল নাসের, ভারপ্রাপ্ত পৌর মেয়র মাহবুবুর রহমান চৌধুরী, সদর মডেল থানার ওসি আসলাম।

উল্লেখ্য সভায় ভারপ্রাপ্ত মেয়র মাহবুবুর রহমান চৌধুরী আগামি জুন মাসে মেয়াদোত্তীর্ণ এক হাজার টমটম লাইসেন্স নবায়ন করবেন না বলে ঘোষণা দেন। এ ঘোষণায় উপস্থিত সবাই তাকে বাহবা দেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/workshop-Kamal-15-5-2024.jpeg

রামুতে সিডিডি প্রকল্পের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

কামাল শিশির; রামু : ১৪ মে, বুধবার সকাল ১১ টায় রামু উপজেলা পরিষদ হিমছড়ি হল ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/